২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`

পিরোজপুরে সৌদি প্রবাসীসহ ১৫০ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

-

পিরোজপুরের মঠবাড়িয়ায় দুই সৌদি প্রবাসীসহ বিএনপির ১৫০ নেতাকর্মীর নামে বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে।

সোমবার (৫ ডিসেম্বর) সকালে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ মো: আলমগীর হোসেন তার নিজ বাস ভবনে এক সংবাদ সম্মেলনে এ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। এ সময় তিনি উপজেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক এস এম মাজেদুল কবির রাসেলেরও মুক্তির দাবি জানান।

এর আগে গত রোববার (৪ ডিসেম্বর) উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোল্লা আবুল কালাম আজাদ মঠবাড়িয়া থানায় মামলাটি করেন।

বিএনপির সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব গাজী অহিদুজ্জামান লাভলু ও যুগ্ম আহ্বায়ক মো: রিয়াজ উদ্দিন রানা।

মামলার সূত্রে জানা গেছে, গত রোববার (৪ ডিসেম্বর) রাত ৩টার দিকে মামলার বাদিসহ পাঁচজন উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বসে বিশ্বকাপ ফুটবল খেলা দেখছিল। এ সময় অভিযুক্তরাসহ বিএনপি-জামায়াতের অজ্ঞাত আরো কিছু নেতাকর্মী সেখানে হামলা চালিয়ে দলীয় কার্যালয় ভাঙচুর করে। পাশাপাশি উপস্থিত লোকদের হত্যার উদ্দেশে বোমা নিক্ষেপ করে। এ হামলায় মামলার বাদিসহ উপস্থিত অন্যরা আহত হয়।

জানা গেছে, মঠবাড়িয়ার ওই মামলায় ১০১ জনকে নামে এবং ৪০-৫০ জনকে অজ্ঞাত রেখে মামলা করা হয়েছে। ওই মালায় ১৬ নম্বর আসামি হিসেবে থাকা মঠবাড়িয়া পৌরসভার থানা পাড়া এলাকার ৯ নম্বর ওয়ার্ডের মো: সামসু মিয়ার ছেলে মো: জুয়েল (২৯) এবং একই এলাকার মৃত মোসলেম সরদারের ছেলে মো: নান্টু মিয়া (২১) সৌদি আরবে রয়েছেন বলে পরিবারের পক্ষ থেকে জানা গেছে।

মামলার ১৭ নম্বর আসামি সৌদি প্রবাসী নান্টু মিয়া বলেন, আমি গত সাড়ে ৭ বছর ধরে সৌদিতে আছি। মামলার ১৬ নম্বর আসামি মো: জুয়েল বলেন, গত ৯ বছর ধরে আমি সৌদিতে আছি।

মামলার বাদি মঠবাড়িয়া উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোল্লা আবুল কালাম আজাদের কাছে মোবাইল ফোনে মামলার ১৬ ও ১৭ নম্বর আসামি সৌদি প্রবাসী হয়েও কিভাবে বোমা হামলার সাথে জড়িত জানতে চাইলে তিনি জানান, তারা সৌদি প্রবাসী হলেও এ ঘটনার সাথে জড়িত আছেন। সেখানে বসে আজ (৫ ডিসেম্বর) আমাকে হুমকি দিয়ে ক্ষুদেবার্তা পাঠিয়েছেন।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: কামরুজ্জামান তালুকদার জানান, মামলাটি পুলিশের পক্ষ থেকে করা হয়নি। মামলাটির বাদি উপজেলা যুবলীগের নেতা মোল্লা আবুল কালাম আজাদ।


আরো সংবাদ


premium cement