১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মুক্তিপণ দিয়ে ছাড় পেলেন তজুমদ্দিনের অপহৃত ৯ জেলে

-

বিকাশের মাধ্যমে মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন ভোলার তজুমদ্দিনের মেঘনা এলাকা থেকে অপহৃত নয় জেলে। অসুস্থ অবস্থায় গভীর রাতে তারা আত্মীয়-স্বজনের কাছে ফিরেছেন।

মুক্তি পাওয়া জেলেরা হলেন হান্নান মাঝি, লোকমান মাঝি, মিরাজ মাঝি, হাশেম মাঝি, আরিফ মাঝি, আলাউদ্দিন মাঝি, হাসান মাঝি, সালাউদ্দিন মাঝি ও ইউসুফ মাঝি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মুক্তি পাওয়া জেলেরা ৩০ থেকে ৮০ হাজার টাকা মুক্তিপণ দিলে জলদস্যুরা তাদেরকে ভোলার ইলিশা ঘাটের সামনে মদনপুর ও বঙ্গের চরে ছেড়ে দেয়। পরে জেলে ছোট নৌকা দিয়ে ইলিশা ঘাটে উঠে গভীর রাতে তজুমদ্দিনে ফিরে আসেন তারা। অপহৃত জেলেদের প্রচুর শারীরিক নির্যাতন করায় তারা গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন।

আড়ৎদাররা জানান, সকেট বাহিনীর প্রধান ভোলার বাপ্তা ইউনিয়নের তুলাতলী এলাকার সকেট জামাল বর্তমানে জেলে থাকায় তার দুই ভাগিনা নিরব ও শাহীন সকেট বাহিনী পরিচালনা করেন। এ কাজে তাদের সহায়তা করেন একই এলাকার কামাল, রুবেল, সাজু মাঝি এবং রফিক মাঝি।

তারা আরো জানান, নৌ-ডাকাতিতে ব্যবহৃত বোর্ডটি সাজু মাঝির নিজের এবং তার ব্যবহৃত ০১৭৯১৬৬৯৯৯৫ এই বিকাশ নম্বরে মুক্তিপণের টাকা নেন। এছাড়াও ০১৭৫৮-১১২৯৫৮, ০১৩১৫-৩৯৪৬৫৯, ০১৮৭৭-২৪৪৬৮৮ এই বিকাশ নম্বরগুলিতেও মুক্তিপণের টাকা পরিশোধ করেন জেলেদের স্বজনরা।

জানতে চাইলে শশীগঞ্জ সুইজঘাটের আড়ৎদার মো: সিরাজ মেম্বার ও আমিন মহাজন বলেন, মেঘনায় এ ধরনের ডাকাতির কারণে আমরা ব্যবসায়ীরা ব্যাপক ক্ষতিগ্রস্ত। তাই আমরা মেঘনায় পুলিশ ও কোস্টগার্ডের টহলের দাবি জানাচ্ছি।

মির্জাকালু নৌ-পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ (ওসি) মো: শরীফুল ইসলাম বলেন, ‘অপহৃত মাঝি ও ডাকাতির সাথে জড়িতদের তথ্য সংগ্রহ করা হয়েছে। তাদের আটক করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

তিনি আরো বলেন, নৌ-পুলিশের জন্য সরকারিভাবে ট্রলার ও ডিজেলের বরাদ্দ না থাকায় মেঘনায় ডাকাতির সংবাদ পাওয়ার সাথে সাথে অভিযান পরিচালনা করা যায় না। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে একটি ট্রলার ও মাসিক ডিজেল বরাদ্দ দেয়ার জোর দাবি জানান তিনি।

ভোলা কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা বলেন, মুক্তিপণ দিয়ে জেলেরা মুক্ত হওয়ার বিষয়টি আমাদের জানা নেই। তবে অপহরণের বিষয়ে আমাদের কাছে কেউ অভিযোগ করেনি। জনমুখে অপহরণের বিষয়টি জেনে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। অপহৃত জেলেদের বক্তব্য শুনে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল