২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পাথরঘাটায় বিএনপি নেতার বাড়িতে ডাকাতি

পাথরঘাটায় বিএনপি নেতার বাড়িতে ডাকাতি - ছবি : নয়া দিগন্ত

বরগুনার পাথরঘাটায় বরগুনা জেলা বিএনপির সদস্য অ্যাডভোকেট সগির হোসেন লিয়নের বাড়িতে রাতে ডাকাতদল ঢুকে অস্ত্রের মুখে আটক করে হাত-পা বেঁধে ডাকাতি করেছে।

পাথরঘাটা পৌর শহরের ছয় নম্বর ওয়ার্ডের হাজী জালাল উদ্দিন মহিলা কলেজের সামনে শনিবার দিবাগত রাত ৩টা থেকে ৪টা পর্যন্ত এ ঘটনা ঘটে।

সগির হোসেন লিয়ন বরগুনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী এবং মো: আব্দুর রাজ্জাকের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় কাউন্সিলর মঞ্জুর রশিদ সুমন। এ সময় সংঘবদ্ধ ডাকাত দল নগদ টাকা, স্বর্ণালঙ্কার, কম্বল, এলইডি টিভিসহ গুরুত্বপূর্ণ মালামাল লুট করে।

পারিবারিক সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো শনিবার দিবাগত রাতে খাবার খেয়ে লিয়নের বাবা আব্দুর রাজ্জাক, মা আমেনা বিবি, বোন সাবিনা বেগম, ভাইজি রিভা ও ভাগিনা সাদিক রাত সাড়ে ১১টার দিকে ঘুমিয়ে যান। রাত ৩টার দিকে জানলার গ্রিল কেটে ঘরে প্রবেশ করে দেশীয় অস্ত্র দিয়ে বন্দী করে ডাকাত দল।

সাবিনা বেগম জানান, ডাকাত দল ঘরে প্রবেশ করে দেশীয় অস্ত্রের মুখে আমার বাবা আব্দুর রাজ্জাক ও ভাইয়ের মেয়ে ইভাকে বেঁধে গলায় রামদা ধরে বন্দী করে। এরপর আধুনিক কাটার মেশিন দিয়ে আলমারির তালা কেটে নগদ টাকা, আড়াইভরি স্বর্ণালঙ্কার নিয়ে যায়। এছাড়াও একটি এলইডি টিভি ও তিনটি কম্বল নিয়ে যায়।

তিনি আরো জানান, ছয়জন মুখোশ পরে ঘরে প্রবেশ করে। তবে তাদের কাউকে চিনতে পারেননি।

কাউন্সিলর মঞ্জুর রশিদ সুমন জানান, বাড়ির মূল ফটকের গেট ভেঙ্গে, ঘরের গ্রিল কেটে সংঘবদ্ধ চক্র ঘরে প্রবেশ করে। ডাকাতরা সাউন্ড লেস কাঁটার মেশিন ব্যবহার করে তালা কেটেছে। এর আগে পাথরঘাটা পৌর শহরে এমন ডাকাতি হয়নি।

এ বিষয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সঞ্জয় মজুমদার জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি গুরুত্ব দিয়েই দেখছি। আশা করি অতি শিগগিরই দুর্বৃত্তদের আটক করতে সক্ষম হবো।


আরো সংবাদ



premium cement