২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আগামী নির্বাচন হাসিনার অধীনেই, অংশ নেবে বিএনপিও : আমু

আগামী নির্বাচন হাসিনার অধীনেই, অংশ নেবে বিএনপিও : আমু - ফাইল ছবি।

আগামী নির্বাচন শেখ হাসিনা সরকারের অধীনেই হবে এবং বিএনপি অস্তিত্ব রক্ষার জন্য এ নির্বাচনে অংশগ্রহণ করবে বলে বিশ্বাস করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন ৫ জানুয়ারির নির্বাচন সংবিধান অনুযায়ী হয়েছে, সে নির্বাচনে বিএনপি আসেনি। তারা বোমাবাজি, মানুষ হত্যা, বাসে আগুন দিয়ে নির্বাচন বানচাল করার ষড়যন্ত্র শুরু করে। কিন্তু তাদের পক্ষে নির্বাচন বানচাল করা সম্ভব হয়নি। আজকেও তারা আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। আজকে আমরা পরিষ্কারভাবে বলে দিতে চাই আগামী নির্বাচন শেখ হাসিনা সরকারের অধীনে অনুষ্ঠিত হবে। আমাদের বিশ্বাস বিএনপি তাদের অস্তিত্ব রক্ষার জন্য নির্বাচনে অংশগ্রহণ করবে।

শনিবার দুপুরে ঝালকাঠি জেলা মৎস্যজীবী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে এ সম্মেলনের আয়োজন করে জেলা মৎস্যজীবী লীগ।

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের প্রবীণ নেতা আমু হুঁশিয়ারি দিয়ে বলেন, জনগণের সাথে যদি বিএনপিকে থাকতে হয়, জনগণের কাছে যদি তাদের যেতে হয় অবশ্যই তারা নির্বাচনে অংশগ্রহণ করবে। আজকে যদি ঘোলা পানিতে মাছ শিকার করতে চান, তাহলে রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে।

সাবেক মন্ত্রী আমির হোসেন আমু বলেন, ইউরোপ আমেরিকার চেয়ে আমাদের দেশের পণ্যের দাম এখনো অনেক কম। সুতরাং আজকে যারা দ্রব্যমূল্য নিয়ে কথা বলে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চান, তাদের বিরুদ্ধে জনগণই সমুচিত জবাব দেবে। বিএনপি খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে আন্দোলন করে ব্যর্থ হয়েছে। তত্ত্বাবধায়ক সরকার নিয়ে কথা বলে ভোগ পাচ্ছে না, এখন তারা জিনিসপত্র ও বিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে কথা বলছে। কিন্তু এগুলোতো সরকার সৃষ্ট না। এটাতো করোনার প্রভাব ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে সারা বিশ্বে হয়েছে। যেগুলো আমাদের সৃষ্ট না সেগুলো আমাদের কাঁধে চাপিয়ে দিয়ে আমাদের বিরুদ্ধে জনমত সৃষ্টি করবার অপচেষ্টার প্রতিবাদ করতে হবে।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শহিদুল ইসলাম মৃধার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর লস্কর। বিশেষ অতিথির বক্তব্য দেন মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, বরিশাল বিভাগীয় সহ-সভাপতি মো: ইউনুস, ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো: শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র মো: লিয়াকত আলী তালুকদার ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুর রহমান। নতুন কমিটি আগামী এক মাসের মধ্যে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন অনুষ্ঠানের প্রধান অতিথি আমির হোসেন আমু।


আরো সংবাদ



premium cement
বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী

সকল