২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভাগ্যের চাকা ঘোরাতে প্রবাসে পাড়ি, দেশে ফিরলো কফিনবন্দী লাশ

ভাগ্যের চাকা ঘোরাতে প্রবাসে পাড়ি, দেশে ফিরলো কফিনবন্দী লাশ - ছবি : নয়া দিগন্ত

ভাগ্যের চাকা ঘোরাতে ভিটাবাড়িসহ সকল জমি বিক্রি করে জাকির হোসেন (৪২) নামের এক যুবক পাড়ি জমান সৌদি আরবে। সেখানে গিয়ে কাজে যোগদানের ৩ দিন পর অসুস্থ হয়ে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। পরে আজ সোমবার সকাল ৯টার দিকে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় জাকির হোসেনকে।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর সৌদি সময় বেলা ১১টায় একটি হাসপাতালে জাকিরের মৃত্যু হয় এবং গতকাল রোববার সকালে সৌদি আরবে একটি ফ্লাইটে তার লাশ ঢাকা আন্তর্জাতিক শাহ জালাল বিমান বন্দরে পৌঁছায়।

জাকির হোসেন বরগুনার পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের বাদুরতলা এলাকার মৃত আবুল হোসেন মুসুল্লির বড় ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৯ আগস্ট জাকির হোসেন নিজের ভিটাবাড়িসহ সকল জমি বিক্রি করে জীবিকার তাগিদে সৌদি আরবে পাড়ি জমান। এর কয়েক দিন পরে ৭ সেপ্টেম্বর অসুস্থ হয়ে পড়লে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৪ সেপ্টেম্বর মারা যান।

সৌদি প্রবাসী মো: ইলিয়াছ মিয়া জানান, তিনি তার‌ বাড়ির সমস্ত জমিজমা বিক্রি করে সৌদি এসেছেন। অতিরিক্ত দুশ্চিন্তায় অসুস্থ হয়ে ব্রেন স্ট্রোক করেন।

জাকির হোসেনের ছোট ভাই ইব্রাহিম খলিল জানান, গত রোববার বেলা ১১টার দিকে তার ভাইয়ের লাশ দেশে এসেছে। পরে আজ সোমবার সকাল ৯টার সময় তাদের বাড়িতে জানাজা শেষে বাবার কবরের পাশে দাফন করা হয়।

পাথরঘাটা সদর ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন জানান, বিষয়টি দুঃখজনক। জাকির হোসেনের পরিবার খুবই গরিব। তার যতটুকু সম্পদ ছিল সবই বিক্রি করে সৌদি আরবে যান। সেখান থেকেও তিনি লাশ হয়ে ফিরেছেন। এখন আর কিছুই তাদের রইলো না। যারা এই দালালি করে জাকিরের পরিবারকে নিঃস্ব করেছে তাদেরকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানাচ্ছি।


আরো সংবাদ



premium cement
২০২৪-এর নির্বাচন : স্বৈরশাসনের হাতছানি গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা

সকল