২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঝড়ের কবলে বঙ্গোপসাগরে ২ ট্রলারডুবি

ঝড়ের কবলে বঙ্গোপসাগরে ২ ট্রলারডুবি - ছবি : সংগৃহীত

বরগুনার তালতলী উপজেলার আশারচর থেকে ৩৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে লালদিয়ারচর-সংলগ্ন বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে একটি এবং পায়রা (বুড়িশ্বর) নদীর সাগর মোহনায় জাল ফেলতে গিয়ে ঝড়ের কবলে পড়ে আরো একটি জেলেদের ট্রলার ডুবে গেছে।

শুক্রবার ভোররাতে উপজেলার নিদ্রারচর এলাকার জাফর মাঝির এফবি হাওলাদার ও মজনু মেম্বারের এফবি মায়ের দোয়া নামের দুটি ট্রলার ডুবে যায়।

জানা গেছে, শুক্রবার ভোররাতে ট্রলার দুটি জাল ফেলতে বঙ্গোপসাগরে ও পায়রা (বুড়িশ্বর) নদীর সাগর মোহনায় যায়। এ সময় ঝড়ের কবলে পড়ে ডুবে গেলে ওই ট্রলার দুটিতে থাকা ১৯ জন জেলেকে অন্য দুটি মাছ ধরার ট্রলারে উদ্ধার করলেও বিকেল সাড়ে ৪টা পর্যন্ত নিমজ্জিত ট্রলার দুটি উদ্ধার করা সম্ভব হয়নি।

নিদ্রারচর এলাকার শহীদ আড়তদার জানান, একই এলাকার জাফর মাঝির এফবি হাওলাদার নামক ট্রলারটি ১৩ জন জেলেসহ বৃহস্পতিবার বিকেলে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। পরের দিন শুক্রবার ভোররাতে ঝড়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। পার্শ্ববর্তী একটি ট্রলারে ডুবে যাওয়া ট্রলারের ১৩ জন জেলেকে উদ্ধার করলেও নিমজ্জিত ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়নি।

অপরদিকে মজনু মেম্বারের মালিকানাধীন মায়ের দোয়া নামের অপর একটি মাছ ধরার ট্রলারটি ছয়জন জেলেসহ পায়রা (বুড়িশ্বর) নদীর সাগর মোহনায় জাল ফেলতে গেলে ঝড়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। সংবাদ পেয়ে তীর থেকে অন্য দুটি ট্রলার গিয়ে ডুবে যাওয়া ট্রলারের ছয়জন জেলেকে উদ্ধার করলেও ট্রলারটির কোনো সন্ধান মেলেনি।

নিদ্রা নৌপুলিশ ক্যাম্পের ইনচার্জ মো: রবিউল ইসলাম মোবাইলফোনে ট্রলার ডুবির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরে দুটি ট্রলার ডুবে গেলে ১৯ জেলেদেরকে উদ্ধার করা হয়েছে। তবে ট্রলার দুটির কোনো খোঁজ মেলেনি।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে?

সকল