২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বরগুনায় পুলিশের লাঠিচার্জ : এবার কেন্দ্রীয় ছাত্রলীগের তদন্ত কমিটি

বরগুনায় পুলিশের লাঠিচার্জ তদন্তে কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটি গঠন - প্রতীকী ছবি

বরগুনায় জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল করিম রেজা ও সাধারণ সম্পাদক ইমরান হোসাইনের ওপর হামলার পর সংঘর্ষ এড়াতে পুলিশের লাঠিচার্জের ঘটনা নিয়ে তদন্ত কমিটি গঠন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

মঙ্গলবার (১৬ আগস্ট) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে তারা উল্লেখ করেন, বরগুনা জেলার শিল্পকলা অ্যাকাডেমিতে অনাকাঙ্ক্ষিত সংঘর্ষ ও হামলার ঘটনার তদন্তের স্বার্থে ছাত্রলীগ নেতা বেল্লাল হোসেন বিদ্যুৎ ও আব্দুর রশিদ রাফি তিন কার্য দিবসের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দফতর সেলে জমা দেবেন।

সোমবার (১৫ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে বরগুনায় বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে হাজারের অধিক ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে ফুল দিতে যান জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ফেরার সময় শিল্পকলা অ্যাকাডেমির সামনে পৌঁছলে ছাত্রলীগের পদবঞ্চিত নেতা সবুজ মোল্লার গ্রুপের সদস্যরা তাদের ওপর হামলা চালায়। এতে দুই গ্রুপের নেতা-কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ থামাতে গেলে পুলিশের একটি গাড়ি ভাঙচুর করা হয়।

এর আগে দীর্ঘ আট বছর পর গত ১৭ জুলাই বরগুনা শহরের সিরাজ উদ্দীন টাউন হল মিলানায়তনে বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলন হয়। ২৪ জুলাই রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন।

এতে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩৩ সদস্যের নাম প্রকাশ করা হয়। এরপর থেকে সদ্য ঘোষিত এ কমিটি প্রত্যাখ্যান করে বরগুনা শহরে পদবঞ্চিতরা প্রতিবাদ জানিয়ে আসছে।


আরো সংবাদ



premium cement