০৯ আগস্ট ২০২২
`

কাঁঠালিয়ায় কচুয়া-বেতাগী ফেরির উদ্বোধন

কাঁঠালিয়ায় কচুয়া-বেতাগী ফেরির উদ্বোধন। - ছবি : নয়া দিগন্ত

ঝালকাঠির কাঁঠালিয়া ও বরগুনার বেতাগীর মাঝে যোগাযোগ স্থাপনের জন্য বিষখালী নদীর কচুয়া-বেতাগী ফেরি উদ্বোধন করা হয়েছে।

বুধবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফেরির উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, শিল্প মন্ত্রণালয়-বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু (এমপি)।

আমু বলেন, ‘এ ফেরি চালুর মধ্য দিয়ে ঝালকাঠি জেলার সাথে পায়রা সমুদ্রবন্দর, পর্যটনকেন্দ্র কুয়াকাটার সাথে দক্ষিণ অঞ্চলের উন্নয়নের দ্বার খুলে গেল। সহজ হবে এখানকার মানুষের যোগাযোগ ব্যবস্থা। ব্যবসা- বাণিজ্যসহ এ অঞ্চলের মানুষের জীবনযাত্রার মান বেড়ে যাবে।

তিনি আরো বলেন, বরিশাল থেকে পর্যটন কেন্দ্র কুয়াকাটা যেতে ছয়টি ফেরি ছিলো, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে ব্রিজ করে দিয়েছেন। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পর বিষখালী কচুয়া-বেতাগী ফেরি চালু হওয়ায় দক্ষিণ অঞ্চলের মানুষের জন্য আরেকটি উন্নয়নের দ্বার খুলে গেল।

ঝালকাঠির সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখ নাবিল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহনের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান গোলাম সাদেক, সড়ক ও পরিবহন অধিদফতরের ফেরি উইং-এর তত্ত্বাবধায়ক সুভাষ চন্দ্র বিশ্বাস।

বক্তব্য রাখেন সড়ক ও পরিবহন বিভাগের বরিশাল সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মিন্টু রঞ্জন দেবনাথ, সড়ক ও পরিবহন বিভাগের পটুয়াখালী সার্কেলের প্রকৌশলী মো: মাসুদ করীম, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: এমাদুল হক মনির, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তরুণ কর্মকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো: হাবিবুর রহমান উজির সিকদার, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর একান্ত সহকারী সচিব মো: আতিকুর রহমান রুবেল, জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকির প্রমুখ।

পরে অতিথিরা ফেরির মোড়ক উন্মোচন করেন এবং ফিতা কেটে ফেরিতে প্রবেশ করেন।


আরো সংবাদ


premium cement