২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাঙ্গাবালীতে বিএনপির সভাপতি রহমান, সম্পাদক শামীম

রাঙ্গাবালীতে বিএনপির সভাপতি রহমান, সম্পাদক শামীম। - ছবি : নয়া দিগন্ত

এক যুগেরও বেশি সময় পর পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে আব্দুর রহমান ফরাজীকে সভাপতি ও সাজাদুল ইসলাম শামীমকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় উপজেলা সদরের বাহেরচর বাজার এসিআইর মা ও শিশু কেন্দ্রের মাঠে এ সম্মেলন শুরু হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন। প্রধান বক্তা বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) আকন কুদ্দুসুর রহমান। উদ্বোধক জেলা বিএনপির আহ্বায়ক আব্দুর রশিদ চুন্নু মিয়া ও বিশেষ বক্তা জেলা বিএনপির সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টি সম্মেলনে বক্তব্য রাখেন।

রাঙ্গাবালী উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুর রহমান ফরাজীর সভাপতিত্বে সম্মেলনের সঞ্চালনায় ছিলেন সদস্য সচিব শাজাদুল ইসলাম শামীম।

জানা গেছে, দুপুর ১টায় সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হওয়ার পর ৩টার দিকে দ্বিতীয় অধিবেশনে কাউন্সিল শুরু হয়। এতে সভাপতি পদে দু’জন ও সাধারণ সম্পাদক পদে চারজন অংশ নেন। সাতটি সাংগঠনিক ইউনিটের ৩৫ জন কাউন্সিলর তাদেরকে ভোট দেয়। পরে সাড়ে ৩টায় ভোট গণনা ও ফলাফল ঘোষণা করা হয়। এতে আহ্বায়ক রহমান ফরাজী হয়েছেন সভাপতি, আর সদস্য সচিব শাজাদুল ইসলাম শামীম হয়েছেন সাধারণ সম্পাদক।

উল্লেখ্য, ১৩ বছর আগে ২০০৯ সালে পাশের গলাচিপায় রাঙ্গাবালী উপজেলা বিএনপির সম্মেলন হয়। ওই সম্মেলনে কবির হোসেন তালুকদারকে সভাপতি ও আব্দুর রহমান ফরাজীকে সাধারণ সম্পাদক করা হয়। ওই কমিটির মেয়াদ শেষ হওয়ার পর ২০২১ সালের ৫ ফেব্রুয়ারি আগের কমিটি বিলুপ্ত করা হয়। পরে আব্দুর রহমান ফরাজীকে আহ্বায়ক ও সাজাদুল ইসলাম শামীমকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি করা হয়েছিল।


আরো সংবাদ



premium cement