০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

বরগুনায় ট্রাক শ্রমিকদের কর্মবিরতি চলছে

বরগুনায় ট্রাক শ্রমিকদের কর্মবিরতি চলছে - ছবি : নয়া দিগন্ত

অফিস দখল নিয়ে সংঘর্ষে শ্রমিক নেতাসহ তিনজন আহত হওয়ার ঘটনায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছেন বরগুনার ট্রাক শ্রমিকরা।

রোববার সকাল থেকে তারা কর্মবিরতি পালন করছেন। এর আগে শনিবার দুপুরে অফিস দখল নেয়াকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় দু’টি গ্রুপ।

জানা যায়, শনিবার দুপুরে বরগুনার টাউন হল এলাকায় বেসিক ট্রেড ইউনিয়ন ও আন্তঃজেলা ট্রাক শ্রমিকদের দু’ টি গ্রুপ মুখোমুখি অবস্থান নিয়ে সংঘর্ষে জড়ায়। এ সময় বেসিক ট্রেড ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক জুলহাস মিয়াসহ তিন শ্রমিক আহত হন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

বেসিক ট্রেড ইউনিয়নের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম বলেন, অফিস দখলের মিথ্যা অভিযোগ দিয়ে এর আগেও আমাদের শ্রমিকদের ওপর তারা হামলা করেছে। উল্টো তারা বহিরাগত সন্ত্রাসীদের সহায়তায় আমাদের অফিস দখল করেছে, চাঁদাবাজি করছে।

তিনি আরো বলেন, শনিবার আবারো বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে নিরীহ শ্রমিকদের ওপর আতর্কিত হামলা করা হয়েছে। হামলায় তিনজন শ্রমিক গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। আমাদের শ্রমিকদের ওপর হামলায় জড়িতদের বিচারের আওতা না আনা পর্যন্ত কর্মবিরতি চলবে।

অন্যদিকে বরগুনা আন্তঃজেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আলম জন অভিযোগ করে বলেন, সদর উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম গত বছরের সেপ্টেম্বরে বরিশাল থেকে বেসিক ট্রেড ইউনিয়ন বরগুনা জেলা শাখার নামে একটি সংগঠন নিয়ে আসেন। ওই সংগঠনের সভাপতি হিসেবে তিনি আন্তঃজেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন অফিস দখলের চেষ্টাসহ ট্রাক শ্রমিকদের কাছ থাকে চাঁদাবাজি করছেন। এ নিয়ে শ্রমিকদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়েছে। আমাদের শ্রমিকরা তাদের ওপর হামলা করেনি।

এ প্রসঙ্গে বরগুনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী আহম্মেদ বলেন, এখনো ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ ও ডিবি মোতায়েন রয়েছে।


আরো সংবাদ


premium cement