২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কোটি টাকার সিরামিকের কাঁচামালসহ আটক ৩ ছিনতাইকারী

কোটি টাকার সিরামিকের কাঁচামালসহ আটক ৩ ছিনতাইকারী। - ছবি : নয়া দিগন্ত

পিরোজপুরের নাজিরপুরে কোটি টাকার চোরাই সিরামিক কাঁচা মালের ট্রাক ও মাইক্রোবাসসহ তিন ছিনতাইকারীকে আটক করেছে নাজিরপুর থানা পুলিশ।

রোববার সকাল ১১টার দিকে নাজিরপুর উপজেলাধীন রাবেয়া ফিলিং স্টেশন থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, পিরোজপুরের কুমারখালী গ্রামের আনোয়ার সিকদারের ছেলে মোঃ সাহেদ (৩৬), আরাফাত শেখের ছেলে মোঃ আরমান (২২), ও পিরোজপুরের শারিকতলা ইউনিয়নের মুজিবুর রহমান হাওলাদারের ছেলে মাইক্রো ড্রাইভার সোহেল শেখ (৩০)।

স্থানীয় মিঠুন মজুমদার জানান, তেলের পাম্পের সামনে আমরা একটা প্রাইভেটকার দেখতে পাই। যেটির ভেতরে একজনকে গামছা দিয়ে মুখ বাঁধা অবস্থায় দেখতে পাই। পরে আমাদের সন্ধেহ হলে আমরা ওই মাইক্রোবাসটিকে ঘিরে রাখি। একই সময়ে রাবেয়া ফিলিং স্টেশনের ভিতরে একটি লোড ট্রাকও দেখতে পাই। পরে নাজিরপুর থানায় খবর দেই। কিছুক্ষণ পর নাজিরপুর থানা পুলিশ ঘটনাস্থলে এসে ওই মাইক্রোবাসটিকে আটক করে এবং জানতে পারে ওই ট্রাকের হেলপারকে মাইক্রোবাসের ভেতরে গামছা দিয়ে মুখ বেঁধে রাখে।

নাজিরপুর থানার উপ-পুলিশ পরিদর্শক মোঃ ইয়াসির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পটুয়াখালী থানার বাহাদুরপুর ইউনিয়নের বদরপুর গ্রামের মোঃ মোয়াজ্জেম মোল্লার ছেলে মানিককে (২০) (ট্রাকের হেলপার) উদ্ধার করি এবং তিন অপহরণকারীকে হেফাজতে নেই। এ সময় ট্রাক ড্রাইভারসহ আরো দু‘জন দৌড়ে পালিয়ে যায়।

তিনি বলেন, আমরা (ঢাকা মেট্রো গ-১২-৫৩৬৯) একটি প্রাইভেটকার ও (ঢাকা মেট্রো ট-২০-৪৬৫১) একটি ট্রাক আটক করি। ট্রাকের ভেতরে ছিল সিরামিকয়ের তৈরীর কাঁচা মাল। যা সরকারের শুল্ক ফাঁকি দিয়ে ব্লাকে ক্রয়-বিক্রয় করা হয়।

তাহাদেরকে জিজ্ঞাসাবাদ করিতেছি মালের আসল মালিককে এখনও শনাক্ত করা হয় নাই। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে জানান হবে।

থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, পিরোজপুর জেলার স্বরুপকাঠী উপজেলার যুম্মা ব্রিজ থেকে ট্রাকটি লোড হয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়। পথিমধ্যে ফরিদপুর বাইপাস থেকে ট্রাকটি গতিরোধ করে দুই ছিনকাইকারী। এ সময় তারা ট্রাকের হেলপারকে চোখ বেঁধে প্রাইভেটকারে তুলে নেন। অপর দুই ছিনতাইকারী ট্রাকে উঠে ড্রাইভারকে জিম্মি রেখে প্রাইভেট ফলো করে ট্রাক চালাতে বলে।

পরে নাজিরপুরে রাবেয়া ফিলিং স্টেশনে এসে ট্রাক রেখে প্রাইভেটে থাকা ছিনতাইকারীরা চা খেতে নামলে ফিলিং স্টেশনের কর্মচারী মারুফ ও মিঠু প্রাইভেটে থাকা মুখ বাঁধা ট্রাকের হেলপারকে দেখে সন্দেহ হলে থানায় খবর দেন। পরে থানা পুলিশ তিন ছিনতাইকারীকে আটক করে এবং অপর দুই ছিনতাইকারী ট্রাক ড্রাইভারকে নিয়ে পালিয়ে যায়।


আরো সংবাদ



premium cement