১৯ মে ২০২২, ০৫ জৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩
`

বরগুনায় পর্নোগ্রাফি মামলায় পাঁচ কিশোরের ২ বছর করে কারা ও অর্থদণ্ড

বরগুনায় পর্নোগ্রাফি মামলায় পাঁচ কিশোরের ২ বছর করে কারা ও অর্থদণ্ড - ফাইল ছবি

বরগুনায় পর্নোগ্রাফি আইনে পাঁচ কিশোরকে দুই বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেকের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে।

বুধবার দুপুরে বরগুনার শিশু আদালতের বিচারক মো: হাফিজুর রহমান এ রায় প্রদান করেন।

মামলায় দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, বরগুনার তালতলী উপজেলার মহিউদ্দিন (১৫), রিয়াজ (১৬), বিপ্লব (১৬), অভিজাত কানাই (১৬) ও বেল্লাল (১৬)।

আদালত সূত্রে জানা যায়, তালতলীর নবম শ্রেণির এক ছাত্রীকে ওই পাঁচ কিশোর পথে ঘাটে উত্যক্ত করতেন। এনিয়ে ওই শিক্ষার্থী প্রতিবাদ করলে বিপ্লব কৌশলে তার ছবি তুলে নেয়। পরে স্কুলছাত্রীর ছবির সাথে নগ্ন ছবি যুক্ত করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়।

বিষয়টি ভুক্তভোগীর বাবার নজরে এলে তিনি ২০১৬ সালের ৮ জানুয়ারি তালতলী থানায় ওই কিশোরদের নামে মামলা করেন। তদন্তকারী কর্মকর্তা মো: নুরুজ্জামান মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ মার্চ ওই পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় পর্নোগ্রাফি আইনে আসামিদের দুই বছর করে সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

আসামি পক্ষের আইনজীবী মো: নিজাম উদ্দিন বলেন, আমরা উচ্চ আদালতে এ মামলার আপিল করব।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান বলেন, তারা কিশোর হলেও এখন প্রাপ্তবয়স্ক। কিশোররা জঘন্যতম অপরাধের সাথে যুক্ত হয়েছিল। আদালত যথাযথ রায় দিয়েছেন। রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট হয়েছেন।


আরো সংবাদ


premium cement