২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বরগুনায় টিকা কেন্দ্রে বিশৃঙ্খলা, অতিরিক্ত পুলিশ মোতায়েন

- ছবি : নয়া দিগন্ত

বরগুনায় স্কুল-কলেজের শিক্ষার্থীরা টিকা কেন্দ্র দফায় দফায় বিশৃঙ্খলা সৃষ্টি করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রোববার দুপুর সাড়ে ১২টায় বরগুনা জেলা স্কুলের টিকা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীদের জন্য করোনার টিকা দিতে কেন্দ্র স্থাপন করা হয় বরগুনা জেলা স্কুলে। প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত টিকা কার্যক্রম চলছে। শিক্ষার্থীদের প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা নিতে এসে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেখা গেছে।

দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকায় দুই শিক্ষার্থী অসুস্থ হলে তাদের বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তবে এ বিষয়ে তথ্য জানেন না সিভিল সার্জন কর্তৃপক্ষ।

চালিতাতলা স্কুলের শিক্ষার্থী রফিকুল ইসলাম বলেন, ওমিক্রন প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা ১০০ জনের বেশি জনসমাগম নিষিদ্ধ হলেও আমরা একটি টিকা কেন্দ্রে হাজার হাজার শিক্ষার্থী টিকা নিচ্ছি।

টিকেট কেন্দ্রের দায়িত্বে থাকা বরগুনা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন জানান, জেলা স্কুল টিকা কেন্দ্রের শৃঙ্খলা নিয়ন্ত্রণে আমরা চেষ্টা করছি।

বিশৃঙ্খলা সৃষ্টিকারিরা পুলিশ আসার খবর পেয়ে পালিয়ে গেছে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

বরগুনা সদর হাসপাতালের মেডিক্যাল টেকনোলজিস্ট এনামুল কবির বলেন, পর্যাপ্ত বুথ না থাকায় শিক্ষার্থীদের পাশাপাশি আমাদেরও বিপাকে পরতে হচ্ছে। আরো কয়েকটি বুথ থাকলে সহজে এবং দ্রুত টিকা দেয়া যেত।

এ বিষয়ে বরগুনার সিভিল সার্জন ডা: মোহাম্মদ ফজলুল হক নয়া দিগন্তকে বলেন, বরগুনা জেলা স্কুলে একটাই শীতাতাপ নিয়ন্ত্রিত কক্ষ থাকায় আলাদা কেন্দ্র স্থাপন করা যাচ্ছে না। তবে বিকল্প ব্যবস্থা করার চেষ্টা করবো।


আরো সংবাদ



premium cement