১৭ মে ২০২২, ০৩ জৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩
`

ববিতে সশরীরে পরীক্ষা চলবে, খোলা থাকবে হল


বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) সশরীরে পরীক্ষা কার্যক্রম চলবে এবং আবাসিক হল চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ায় মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারিকৃত নোটিশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্তের প্রেক্ষিতে শনিবার (২২ জানুয়ারি) বেলা ১১টার দিকে একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো: খোরশেদ আলম জানান, শিক্ষার্থীদের সেশনজট ও শিক্ষা কার্যক্রম সচল রাখার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয়ের ক্লাস অনলাইনে, ঘোষিত বা চলমান সেমিস্টার/বর্ষ ফাইনাল, ল্যাব পরীক্ষাসমূহ স্বাস্থ্যবিধি মেনে আপাতত সশরীরে হবে। মিডটার্ম পরীক্ষা ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইন হবে। পরবর্তীতে মিডটার্ম বিষয়ে বিভাগ সিদ্ধান্ত নেয়া হবে। আবাসিক হলসমূহ খোলা রাখার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি জানান, পরীক্ষা রুটিন অনুযায়ী শিক্ষার্থীদের জন্য পরিবহন সেবা চালু থাকবে। প্রথম বর্ষ ভর্তি কার্যক্রম যথারীতি চলবে তবে প্রথম বর্ষ ক্লাস কার্যক্রমের বিষয়ে পরে জানিয়ে দেয়া হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন সরকারি প্রজ্ঞাপন ও শিক্ষার্থীদের সমস্যাগুলো মাথায় রেখে ও শিক্ষা কার্যক্রম চালু রাখার জন্য একাডেমিক কাউন্সিলে এ সকল সিদ্ধান্তসমূহ গ্রহণ করা হয়েছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement
রাশিয়ার সাথে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্রের হাইপারসনিক অস্ত্রের পরীক্ষা রাম মন্দির মামলায় হিন্দুদের পক্ষের সেই নরসিমা জ্ঞানবাপী মামলার বিচারপতি ন্যাটো জোটের সদস্য হওয়ার পক্ষে ভোট দিল ফিনল্যান্ড গাছের ডাল মাথায় পড়ে স্কুলছাত্রের মৃত্যু বিরামপুরে ট্রেনে কাটা পড়ে নারী নিহত পদ্মা সেতুতে ফেরির তুলনায় টোল দেড়গুণ ফরিদপুরে উদ্ধার হওয়া বস্তাবন্দী যুবতির লাশের পরিচয় মিলেছে শ্রীলঙ্কায় ২২ এমপি ও সাবেক মন্ত্রীকে গ্রেফতারের নির্দেশ কাশ্মীর নিয়ে ভারত-ওআইসি তীব্র বিরোধ ‘ইসলামপ্রিয় নেতৃত্বের ঐক্যবদ্ধ অবস্থানকে ভয় পায় সরকার’ অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে যেভাবে সব হারালো যুবকটি

সকল