২৪ মে ২০২২
`

নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর ভাঙ্গা পড়ল অবৈধ ইটভাটা


দৈনিক নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর বরগুনায় অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেয়ার পাশাপাশি ভাটার মালিক পক্ষকে জরিমানা করা হয়েছে।

রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জেলার আমতলীর ৭টি ইটভাটার ড্রাম চিমনিগুলো গুঁড়িয়ে দেয়ার পাশাপাশি সেগুলোর মালিকদের ১৪ লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বরিশাল পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরীন হক।

গত বৃহস্পতিবার দৈনিক নয়া দিগন্তের ৮ম পাতার লিডে ‘জ্বলছে বনের গাছ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশের পর আজ এ অভিযান পরিচালিত হলো।

বরিশাল পরিবেশ অধিদফরের পেশকার তোতা মিয়া জানান, ‘বরগুনা জেলার আমতলী উপজেলার সাতটি অবৈধ ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করে সেগুলোর ড্রাম চিমনি ভাঙ্গার সাথে সাথে সেগুলোর সব কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে এবং প্রত্যেক ভাটা মালিককে ২ লাখ টাকা করে মোট ১৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ভাটাগুলো যথাক্রমে- উপজেলার রায়বালা এলাকায় নূরুজ্জামানের মালিকানাধীন এডিবি ব্রিকস, আনোয়ার হোসেনের মালিকানাধীন মৃধা ব্রিকস, খাখদান এলাকায় মধু মিয়ার মালিকানাধীন মেসার্স ফাইব ব্রিকস, কুকুয়া ইউনিয়নের তালুকদার বাজার এইচ আর টি ব্রিকস, একই ইউনিয়নের কৃষ্ণনগর আর এম কে এস ব্রিকস, চাওরা ইউনিয়নের এসএসবি ব্রিকস ও আমতলী সদর ইউনিয়নের মহিষডাঙ্গা গ্রামের সোবাহান কাজীর মালিকানাধীন এমসিকে ব্রিকস।


আরো সংবাদ


premium cement
চবিতে ভর্তি পরীক্ষা ১৬ আগস্ট, আবেদন শুরু ৫ জুন মহাদেবপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত বিরামপুরে নিখোঁজের ৭ দিন পর ব্যবসায়ীর অর্ধগলিত লাশ উদ্ধার অন্ধ্রপ্রদেশে মন্ত্রীর বাড়িতে উত্তেজিত জনতার আগুন নাগরিক ঐক্যের সাথে ‘কার্যকর’ আলোচনা হয়েছে : মির্জা ফখরুল আড়াইহাজারে শ্রমিকদের সড়ক অবরোধ, ৬ ঘণ্টা পর যান চলাচল শুরু প্রেমের ফাঁদে ফেলে তরুণীকে ভারতের পতিতালয়ে বিক্রি করে টিকটকার সোহেল সিলেটে ঘুষ দিতে গিয়ে যুবক আটক রায়গঞ্জে স্কুলছাত্রের অর্ধগলিত লাশ উদ্ধার ব্র্যাডম্যান-বোর্ডার-লয়েডদের পেছনে ফেললেন মুশফিক সুনামগঞ্জ ও সিলেটে বন্যার্তদের মাঝে গণস্বাস্থ্য কেন্দ্রের খাদ্য বিতরণ

সকল