২৫ জানুয়ারি ২০২২
`

বরগুনায় প্রধান শিক্ষক অবরুদ্ধ, ৯৯৯ এ ফোন করে রক্ষা

বেতাগী উপজেলার কুমড়াখালী শঁশী ভূষণ মাধ্যমিক বিদ্যালয় - নয়া দিগন্ত

বরগুনার বেতাগীর কুমড়াখালীর একটি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দ্বন্দ্বের বিরোধে প্রধান শিক্ষককে লাঞ্চিত করে রুমে তালা দিয়ে আটকে রাখা হয়েছিল। আর এ ঘটনাটি ঘটেছে রোববার সকাল নয়টার সময়। পরে স্থানীয়রা ৯৯৯ এ ফোন করলে ওই শিক্ষককে তালা ভেঙে উদ্ধার করে পুলিশ।

বেতাগী উপজেলার কুমড়াখালী শঁশী ভূষণ মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটেছে। এ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঈনুল ইসলাম জানান, প্রায় এক মাস ধরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়ে দ্বন্দ্বে জড়ায় সাবেক সভাপতি ও বর্তমান সভাপতি আর তাদের সমর্থকরা। পূর্ব ঘোষিত নোটিশ অনুসারে, রোববার সকাল ১০টায় বিদ্যালয়ে ষষ্ঠ, নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ার জন্য সকাল সাড়ে ৮ টার দিকে ওই বিদ্যালয়ে আসেন তিনি। এরপর সাবেক কমিটির সদস্য ফণি ভূষণ সিংহ, বিনয় ভূষণ সিংহসহ প্রায় ১০/১২ জন লোক এসে তাকে অকথ্য ভাষায় গালা গালি দিতে থাকেন। এর এক পর্যায়ে তারা তাকে লাঞ্চিত করে মোবাইল ফোন ছিনতাই রুমের মধ্যে তালাবদ্ধ করে রাখেন। পরে স্থানীয়রা ৯৯৯ এ কল করে পুলিশকে অবহিত করলে বেতাগী থানা পুলিশ তাকে উদ্ধার করে।

এ বিষয়ে ম্যানেজিং কমিটির এ্যাডহক কমিটির সভাপতি জয়ন্তি রাণী জানান, ম্যানেজিং কমিটির দ্বন্দ্বের কারণে বরিশাল শিক্ষাবোর্ড থেকে আমাকে এ্যাডহক কমিটির সভাপতির দায়িত্ব দেয়া হয়। আমি দায়িত্ব পাওয়ার পর থেকেই বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম বন্ধ করে দিতে কাজ করে একটি রাজনৈতিক চক্র। আমি তাদের নাম বলতে পারব না। এত দ্বন্দ্ব থাকলে বিদ্যালয় পরিচালনা করা সম্ভব না। আমি চাই বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চলুক। শিক্ষা কার্যক্রম চালু রাখতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সুহরিত সালেহীন নয়াদিগন্তকে বলেন, ৯৯৯ এ ফোন পেয়ে জানানোর পরে আমি নিজেই ঘটনাস্থলে পৌঁছে তালা ভেঙে প্রধান শিক্ষককে উদ্ধার করি। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে।

বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: শাহ্ আলম নয়াদিগন্তকে বলেন, এ ঘটনায় থানায় প্রধান শিক্ষক লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ


premium cement
মাশরাফির ফেরা অনেকের কাছে প্রেরণা তালতলীতে শ্বশুরবাড়ি থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা বিশ্বব্যাপী প্রশংসিত : এডিপিসি ঢাকায় কোভিড শয্যার ২৫ ভাগ পূর্ণ : স্বাস্থ্যমন্ত্রী রাজশাহীতে দরিদ্রদের মধ্যে জামায়াতের শীতবস্ত্র বিতরণ সুনামগঞ্জে বিশেষজ্ঞ টিমের মাধ্যমে স্বাস্থ্যসেবা দিচ্ছে গণস্বাস্থ্য মহেশপুর সীমান্তে এক ব্যক্তির লাশ, নিয়ে গেছে বিএসএফ পাবনায় শিশু রহিমকে বলাৎকারের পর হত্যা, যুবকের যাবজ্জীবন আদিয়ান মার্টের সিইওর বাড়িতে বিক্ষুব্ধ গ্রাহকদের তালা একসাথে বিদ্যুৎবিভ্রাটে মধ্যএশিয়ার ৩ দেশ সরকার ওয়ানস্টপ সার্ভিস প্রদানে উদ্যোগ নিয়েছে : প্রধানমন্ত্রী

সকল