২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

হত্যার অভিযোগে মামলা : তদন্তের জন্য ২ মাস পর ওঠানো হলো কৃষকের লাশ

হত্যার-অভিযোগে-মামলা-তদন্তের-জন্য-২-মাস-পর-ওঠানো-হলো-কৃষকের-লাশ-পুলিশ-ব্যুরো-অব-ইনভেস্টিগেশন-পিবিআই
- ছবি : নয়া দিগন্ত

পিরোজপুরের মঠবাড়িয়ার মৃত বারেক গাজী (৬২) নামে এক কৃষকের লাশ ময়নাতদন্তের জন্য প্রায় দুই মাস পর কবর থেকে উত্তোলন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার পিরোজপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ খাইরুল ইসলাম চৌধুরীর উপস্থিতিতে লাশটি ওঠানো হয়। এ সময় মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা: প্রীতম কুমার পাইক ও পিরোজপুর পিবিআই-এর পরিদর্শক আহসান কবির উপস্থিত ছিলেন।

জানা গেছে, গত ২৯ আগস্ট সকাল ১১টার দিকে উপজেলার ভাইজোড়া গ্রামের মৃত শের আলীর ছেলে কৃষক বারেক গাজী নিজ জমিতে ইরি ধানের বীজ রোপন করেন। ওই দিন বিকেলে কে বা কারা প্রতিবেশী মৃত ওয়াজেদ আলী হাওলাদারের ছেলে প্রভাবশালী ইউনুস হাওলাদারের দুই গোছা বীজ চুরি করে নিয়ে যায়। এতে ইউনুস হাওলাদার বারেক গাজীকে সন্দেহ করেন। এক পর্যায়ে কৃষক বারেক গাজীকে সন্ধ্যায় তার বাড়িতে ডেকে নিয়ে বীজ চুরির অপবাদ দিয়ে মারধর করলে ঘটনাস্থলেই বারেক গাজী মারা যান।

ইউনুস হাওলাদার স্ট্রোক করে বারেক গাজী মারা যান বলে প্রচার করেন। পরে ময়নাতদন্ত ছাড়াই কৃষক বারেক গাজীর পরিবারকে চাপ প্রয়োগ করে মৃতের দাফন সম্পন্ন করেন তিনি।

এ ঘটনায় কৃষক বারেক গাজীর আপন ভাই আ: হালিম গাজী ৬ সেপ্টেম্বর মঠবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যার অভিযোগ এনে ইউনুস হাওলাদারকে (৫৫) আসামি করে একটি মামলা করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন।


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল