১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

প্রবাস থেকে ফিরে বিমানবন্দরেই গ্রেফতার


দেশের মাটিতে পা দিতে না দিতেই বিমানবন্দর থেকে হত্যা মামলায় গ্রেফতার হয়েছেন আজাদ হোসেন কালু (২৯) নামে এক যুবক। তিনি বরিশালের গৌরনদী উপজেলার ধানডোবা গ্রামের লালমিয়া হাওলাদারের ছেলে।

রোববার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে শনিবার সকালে ঢাকার হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে গৌরনদী মডেল থানার এসআই কে এম আব্দুল হক জানান, ২০১৬ সালে স্কুলছাত্রী কবিতা হত্যার পর লিবিয়ায় পালিয়ে যান তার প্রেমিক আজাদ হোসেন কালু। শনিবার সকালে তিনি দেশে ফিরে আসেন।

এ সময় হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে কাগজপত্র যাছাই-বাছাইয়ে কালুর বিরুদ্ধে হত্যা মামলার বিষয়টি জানতে পারেন ইমিগ্রেশন কর্মকর্তারা। পরে ইমিগ্রেশন থেকে গৌরনদী মডেল থানায় যোগাযোগ করা হলে কালুকে সেখান থেকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়।

এ বিষয়ে গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো: তৌহিদুজ্জামান জানান, ওই মামলায় কালুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল আদালত। তারপর সেই পরোয়ানাপত্র বিভিন্ন স্থানে পাঠানো হয়, তার সন্ধানে। ঘটনার পাঁচ বছর পর কালু দেশে ফিরতেই গ্রেফতার হলেন। এখন বাকি আইনি কার্যক্রম আদালতের নির্দেশে পরিচালিত হবে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি সকালে গৌরনদীর সুন্দরদী এলাকার আয়নাল হকের মেয়ে কবিতা আক্তারের (১৩) হাত-পা বাঁধা লাশ স্থানীয় একটি পুকুর থেকে উদ্ধার করে থানা পুলিশ।

টরকী বন্দর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী কবিতা আক্তারের সাথে একই উপজেলার ধানডোবা গ্রামের আজাদ হোসেন কালুর প্রেমের সম্পর্ক ছিল। লাশ উদ্ধারের পর থেকেই কবিতাকে তার প্রেমিক কালু হত্যা করেছে বলে অভিযোগ তোলেন স্বজনরা। নিহতের বাবা আইনুল হক গৌরনদী মডেল থানায় একটি হত্যা মামলা করেন। এ ঘটনার পর থেকেই কালু নিখোঁজ ছিলেন।



আরো সংবাদ


সকল

মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২৯০৫)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১২২০৬)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৫৬৯)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৪১৪)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০৩৮)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬৬০০)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৭)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৯৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৮৬২)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৯)