২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্রবাস থেকে ফিরে বিমানবন্দরেই গ্রেফতার

- প্রতীকী ছবি

দেশের মাটিতে পা দিতে না দিতেই বিমানবন্দর থেকে হত্যা মামলায় গ্রেফতার হয়েছেন আজাদ হোসেন কালু (২৯) নামে এক যুবক। তিনি বরিশালের গৌরনদী উপজেলার ধানডোবা গ্রামের লালমিয়া হাওলাদারের ছেলে।

রোববার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে শনিবার সকালে ঢাকার হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে গৌরনদী মডেল থানার এসআই কে এম আব্দুল হক জানান, ২০১৬ সালে স্কুলছাত্রী কবিতা হত্যার পর লিবিয়ায় পালিয়ে যান তার প্রেমিক আজাদ হোসেন কালু। শনিবার সকালে তিনি দেশে ফিরে আসেন।

এ সময় হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে কাগজপত্র যাছাই-বাছাইয়ে কালুর বিরুদ্ধে হত্যা মামলার বিষয়টি জানতে পারেন ইমিগ্রেশন কর্মকর্তারা। পরে ইমিগ্রেশন থেকে গৌরনদী মডেল থানায় যোগাযোগ করা হলে কালুকে সেখান থেকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়।

এ বিষয়ে গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো: তৌহিদুজ্জামান জানান, ওই মামলায় কালুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল আদালত। তারপর সেই পরোয়ানাপত্র বিভিন্ন স্থানে পাঠানো হয়, তার সন্ধানে। ঘটনার পাঁচ বছর পর কালু দেশে ফিরতেই গ্রেফতার হলেন। এখন বাকি আইনি কার্যক্রম আদালতের নির্দেশে পরিচালিত হবে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি সকালে গৌরনদীর সুন্দরদী এলাকার আয়নাল হকের মেয়ে কবিতা আক্তারের (১৩) হাত-পা বাঁধা লাশ স্থানীয় একটি পুকুর থেকে উদ্ধার করে থানা পুলিশ।

টরকী বন্দর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী কবিতা আক্তারের সাথে একই উপজেলার ধানডোবা গ্রামের আজাদ হোসেন কালুর প্রেমের সম্পর্ক ছিল। লাশ উদ্ধারের পর থেকেই কবিতাকে তার প্রেমিক কালু হত্যা করেছে বলে অভিযোগ তোলেন স্বজনরা। নিহতের বাবা আইনুল হক গৌরনদী মডেল থানায় একটি হত্যা মামলা করেন। এ ঘটনার পর থেকেই কালু নিখোঁজ ছিলেন।


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল