২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পাথরঘাটায় উঠছে গ্যাস, জ্বালানি মন্ত্রণালয়ের প্রতিনিধিদলের পরিদর্শন

পাথরঘাটায় উঠছে গ্যাস, জ্বালানি মন্ত্রণালয়ের প্রতিনিধিদলের পরিদর্শন - ছবি : নয়া দিগন্ত

বরগুনার পাথরঘাটার সদর ইউনিয়নের রুহিতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সুপেয় পানির জন্য নলকূপ বসানোর সময় ভূগর্ভ থেকে গ্যাস ওঠার ঘটনায় জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিনিধিদল সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেছে। মঙ্গলবার দুপুর ১টার দিকে তারা পরিদর্শন করে ওই স্থানে আগুন জ্বালিয়ে গ্যাসের উদগিরণের বিষয়টি নিশ্চিত করেছেন।

জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপসচিব শাহ মো: কামরুল হুদার নেতৃত্বে বাপেক্সের ডেপুটি ম্যানেজার জিওলোজিস্ট সালেহ আহমদ ও হামিদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করে নমুনা সংগ্রহ করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন- পাথরঘাটা সদর ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা সমবয় কর্মকর্তা জাফর সাদিক, পল্লী উন্নয়ন ও সমবায় কর্মকর্তা তারিকুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (টিআই) শাহ আলম, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হায়দার হোসেন প্রমুখ।

পরে শাহ মো: কামরুল হুদা স্থানীয় গণমাধ্যমকর্মীদের বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করে ল্যাবে পরীক্ষা করার জন্য নমুনা সংগ্রহ করেছি। পরীক্ষা-নিরীক্ষা শেষে বলা যাবে এখান থেকে কী ধরনের গ্যাসের উঠছে।

উল্ল্যেখ্য, বেশ কয়েক দিন ধরে ইনস্টিটিউট অব ওয়াটার মডেলিং নামের একটি প্রতিষ্ঠান মাটির নিচের এক হাজার ফিট পাইপ প্রবেশ করিয়ে সুপেয় পানির অনুসন্ধান চালায়। এর নেতৃত্ব দেন পানি সম্পদ অধিদফতরের অনুসন্ধানী দল। হঠাৎ করে গত শুক্রবার জুমার নামাজের পর মাটির নিচে বিস্ফোরণ হয়। এরপরই বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন জ্বালানি ও খনিজ মন্ত্রণালয়ে যোগাযোগ করে পাথরঘাটায় জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিনিধিদল পাঠান।


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল