২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ঋণ না দেয়ায় ব্যাংক ব্যবস্থাপককে মারধর, ব্যবসায়ী গ্রেফতার

- ছবি- সংগৃহীত

এক কোটি টাকার ঋণ নবায়ন মঞ্জুরি না করায় অগ্রণী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার ও গলাচিপা শাখা ব্যবস্থাপক মো: নাজমুল হাসানকে মারধর ও লাঞ্ছিত করার অভিযোগে আটক করা হয়েছে ব্যবসায়ী আব্দুল্লাহ আল মামুন ওরফে রাহাত চৌধুরীকে।

সোমবার সকালে গলাচিপা অগ্রণী ব্যাংক শাখার ব্যবস্থাপকের কক্ষে তাকে মারধরের পর সোমবার রাতে মেসার্স চৌধুরী ট্রেডলিংকের সত্ত্বাধিকারী ওই ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা করেন ব্যাংক কর্মকর্তা মো: নাজমুল হাসান। পরে পুলিশ ব্যবসায়ী রাহাত চৌধুরীকে গ্রেফতার করে মঙ্গলবার গলাচিপা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠান।

মামলার বিবরণে জানা যায়, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে গলাচিপা পৌর এলাকার ব্যবসায়ী মেসার্স চৌধুরী ট্রেডলিংকের সত্ত্বাধিকারী আব্দুল্লাহ আল মামুন ওরফে রাহাত চৌধুরী অগ্রণী ব্যাংকের গলাচিপা শাখা ব্যবস্থাপক মো: নাজমুল হাসানের কক্ষে আসেন। এ সময় তার আগের ৬০ লাখ টাকার ঋণের সাথে আরো ৪০ লাখ টাকাসহ মোট এক কোটি টাকার বর্ধিত ঋণ নবায়নের আবেদন মঞ্জুরি না করায় ক্ষুব্ধ হন তিনি।

এতে আরো বলা হয়, রাহাত চৌধুরীর আগের যে ৬০ লাখ টাকা ঋণ রয়েছে তার পরেও আরো ৪০ লাখ টাকার যে ঋণ বর্ধিত করতে চান তা তার জামানতে ঋণের আওতা বহির্ভূত বলে ব্যাংকের ব্যবস্থাপক ব্যবসায়ীকে জানান। এ কথা শুনে ক্ষিপ্ত হয়ে রাহাত চৌধুরী শাখা ব্যবস্থাপকের জামার কলার ধরে মারধর করে অকথ্য ভাষায় গালাগাল করতে থাকেন। একপর্যায়ে পেপার ওয়েট দিয়ে টেবিলের গ্লাস ভাঙচুর ও কাগজপত্র নষ্ট করেন তিনি। এ সময় ব্যবস্থাপকের ডাক-চিৎকার শুনে ব্যাংকের অন্যান্য কর্মচারীরা ব্যবস্থাপককে উদ্ধার করে চিকিৎসার জন্য গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

গলাচিপা থানার পুলিশ খবর পেয়ে ব্যাংকে গিয়ে সরেজমিন পরিদর্শন করে। এর আগেই অবস্থা বেগতিক দেখে রাহাত পালিয়ে যান।

ঘটনাস্থল পরিদর্শনকারী গলাচিপা থানার উপসহকারী পুলিশ পরিদর্শক (এসআই) জাহিদুল ইসলাম কবির বলেন, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপকের কক্ষ পরিদর্শন করে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। রাহাত চৌধুরী এর আগে ২০১৫ সালে গলাচিপা হিসাব রক্ষণ কর্মকর্তা মো: আলতাফ হোসেনকেও (বর্তমানে অবসরে) লঞ্ছিত করেছিলেন। তার বাবা প্রভাবশালী হওয়ায় ওই সময় ঘটনা আপস মীমাংসা হয়েছিল।

এ প্রসঙ্গে গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম বলেন, ঘটনার পরই অগ্রণী ব্যাংকের ঘটনাস্থল পরিদর্শন ও আলামত সংগ্রহ করা হয়েছে। মামলা দায়েরের পর অভিযুক্ত রাহাত চৌধুরীকে গ্রেফতার করে মঙ্গলবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। মামলার তদন্ত চলছে।


আরো সংবাদ



premium cement