২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরি
`

বরিশালে জমি নিয়ে বিরোধ, মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা


বিরোধপূর্ণ জমিতে ধান চাষ কেন্দ্র করে দেলোয়ার হোসেন তালুকদার (৭০) নামের এক বীর মুক্তিযোদ্ধাকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। এ সময় কুপিয়ে আহত করা হয়েছে নিহতের তিন ছেলে ও এক ছেলের স্ত্রীকেও। বৃহস্পতিবার বরিশালের উজিরপুর উপজেলার আটিপাড়া এলাকায় এই হামলা হয়।

নিহত দেলোয়ার হোসেন ওই এলাকার মৃত হাশেম তালুকদারের ছেলে। আহতরা হলেন- জুয়েল, সোহাগ ও বিপ্লব এবং রোজিনা বেগম। তাদেরকে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, জেলা পুলিশ সুপারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে বৃহস্পতিবার সন্ধ্যায় এই রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।

নিহতের মামাতো ভাই শফিকুল ইসলাম বলেন, প্রতিবেশী আজগর ও জলিল সিপাহীদের সাথে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। বিরোধপূর্ণ ওই জমিতে ধান লাগানোকে কেন্দ্র করে নতুন করে বিরোধে জড়ায় দুই পরিবার। এর জের ধরে বৃহস্পতিবার আজগর ও জলিল সিপাহীসহ তাদের পরিবারের ৮-১০ জন মিলে দেলোয়ার হোসেন তালুকদার ও তার পরিবারের লোকেদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় দেলোয়ার হোসেনসহ পাঁচজনকে তারা রামদা ও টেটা দিয়ে এলোপাথারী কুপিয়ে এবং পিটিয়ে গুরুতর আহত করে।

পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক দেলোয়ার হোসেনকে মৃত ঘোষণা করেন। আহত চারজনকে হাসপাতালের সার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে।

শেবাচিম হাসপাতালের জরুরি বিভাগের মেডিক্যাল অফিসার ডা: মাহাবুবর রহমান বলেন, হামলায় গুরুতর আহত পাঁচজনকে দুপুর ১২টার দিকে হাসপাতালে নিয়ে আসা হয়। এদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। যিনি মারা গেছেন তার শরীরের বিভিন্ন স্থানে একাধিক জখম রয়েছে। মৃত্যুর সঠিক কারণ ময়নাতদন্তের রিপোর্টে জানা যাবে।

উজিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী আরশাদ বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হত্যার ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ওসি আরো জানান, অভিযুক্তরা ঘটনার পর পরই এলাকা ছেড়ে পালিয়েছে। তাদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে থানা পুলিশের একটি চৌকস টিম গঠন করে দেয়া হয়েছে। তারা অভিযুক্তদের গ্রেফতারে অভিযানে নেমেছে। আশা করছি খুব শিগগিরই অভিযুক্তরা গ্রেফতার হবে।



আরো সংবাদ


ইরানের জেনারেল সোলাইমানির হত্যাকারী মার্কিন ও ইসরাইলি ২ কমান্ডার নিহত (২০৬৪১)মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান (৮৫৩২)অন্য দেশে পাচার হচ্ছে আফগান সেনাবাহিনীর হেলিকপ্টার ও সাঁজোয়াযান (৮০৯৩)ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের সাথে সংঘাত সমাধানের ‘উত্তম পন্থা’ : বাইডেন (৭৯৭৯)সাধারণ অধিবেশনে যোগ দিতে জাতিসঙ্ঘকে চিঠি দিল তালেবান (৭৭২৬)অন্যদেশে পাচার হচ্ছে আফগান সেনাবাহিনীর হেলিকপ্টার ও সাঁজোয়াযান (৬৯৩৪)শিশু সন্তানকে হত্যা পর মায়ের আত্মহত্যা (৬৫৩৫)ড. মাহফুজুরকে ছেড়ে আসায় ট্রল, যা বললেন ইভা (৬১২৫)নতুন ঘরে বসবাস করা হলো না স্বামী-স্ত্রীর (৫৯৭২)জামায়াতের কাছে হারল আ’লীগ প্রার্থী (৫৬৪৫)