২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

লকডাউন : পিরোজপুরে শহরে কঠোরতা গ্রামে নেই মনিটরিং

- ছবি : নয়া দিগন্ত

কারনোভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী চলমান কঠোর লকডাউনে পিরোজপুর জেলার শহর এলাকায় কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। রাস্তায় অপ্রয়োজনে বের হলেই জরিমানা করে ফিরিয়ে দেয়া হচ্ছে বাড়িতে।

শহরের বিভিন স্থানে পুলিশ চেকপোস্ট বসিয়ে মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে আরোহীদের জিজ্ঞাসাবাদ করছে। ক্ষেত্রবিশেষ আটক করা হচ্ছে মোটরসাইকেলও।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ ও বিজিবি সদস্যদের সমন্বয়ে জেলা শহর এলাকায় পরিচালনা করা হচ্ছে মোবাইলকোর্ট। তবে শহর এলাকায় প্রশাসন লকডাউন বাস্তবায়নে কঠোরতা দেখালেও জেলা শহর ও উপজেলা শহর এলাকার বাইরে পাড়া-মহল্লা, ইউনিয়ন ও গ্রামপর্যায়ে কোনো লকডাউন বাস্তবায়ন হচ্ছে না। সেখানে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধিও।

সোমবার পিরোজপুর জেলা শহর, শহরতলীসহ উপজেলা ও গ্রাম এলাকায় ঘুরে এসব চিত্র দেখা গেছে।

এদিকে, পিরোজপুর জেলায় করোনায় মোট মৃত্যু সংখ্যা ৬৩ জন। পিরোজপুর সিভিল সার্জন ডা: হাসনাত ইউসুফ জাকি জানান, জেলায় মোট আক্রান্তের সংখ্যা তিন হাজার ৯৩০ জন। এর মধ্যে ভালো হয়েছেন দু’হাজার ৪৯৭ জন।

জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে জেলা প্রশাসন। জেলার প্রত্যেক উপজেলায় একটি ও পিরোজপুর শহরে দু’টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছে।

তিনি জানান, কঠোর লকডাউনেও যারা আইন ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। গতকাল ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪৭টি মামলায় ২৩ হাজার ২০০ টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

দেখুন:

আরো সংবাদ



premium cement