২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

লকডাউনে বিয়ে : বর-কনের পরিবারকে ৭ হাজার টাকা জরিমানা

- ছবি : নয়া দিগন্ত

মহামারী করোনার মধ্যে চলমান ‘লকডাউন’ উপেক্ষা করে পটুয়াখালীর মির্জাগঞ্জে বিয়ের আয়োজন করায় বর-কনের পরিবারকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার বিকেলে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের দক্ষিণ আমড়াগাছিয়া গ্রামে এ ঘটনা ঘটে। আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: রাহানউজ্জমান।

জানা যায়, ওই গ্রামের মৃত বাদল তালুকদারের ছেলের মেয়ের বিয়ের অনুষ্ঠান আয়োজন করেন । এ খবর পেয়ে উপজেলা সহকারী ভূমি কমিশনার মো: রায়হানুজ্জামান সেখানে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় মেয়ের মা শিউলী বেগমকে দু’হাজার টাকা জরিমানা ও একই ভাবে বরের বাবা উত্তর সুবিদখালী গ্রামের হাবিবুর রহমানকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা সহকারী ভূমি কমিশনার মো: রায়হানুজ্জামান বলেন, করোনা সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। এদিকে সরকারি কঠোর বিধি-নিষেধের তোয়াক্কা না করে তারা বিয়ের আয়োজন করেছেন। সেই সাথে ওই এলাকার লোকজনকে সতর্ক করেছি, ভবিষ্যতে যেন আর সরকারি বিধি-নিষেধ অমান্য করে বিয়ে, জন্মদিনসহ অন্য কোনো অনুষ্ঠানের আয়োজন করা না হয়।

অন্যদিকে নিষেধাজ্ঞা অমান্য করায় একই দিনে ইউএনও মোসা: তানিয়া ফেরদৌস চারটি মামলাসহ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৯ হাজার টাকা জরিমানা করেন।


আরো সংবাদ



premium cement