১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চাঞ্চল্যকর ইউসুফ হত্যা মামলায় ইউপি সদস্যের স্বীকারোক্তিমূলক জবানবিন্দ

গ্রেফতার ইউপি সদস্য মো: বশির আলম - ছবি নয়া দিগন্ত

বরগুনার বেতাগীর হোসনাবাদে চাঞ্চল্য ইউসুফ আলী হত্যার ঘটনায় ইউপি সদস্য বশির আলমকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

শনিবার দুপুরে বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন এলাকা থেকে ইউপি সদস্য বশির আলমকে আটক করা হয়। বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু গত শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেফতারের পর রোববার তাকে গ্রেফতার দেখিয়ে বরগুনা আদালতে প্রেরণ করলে আদলতে তিনি ১৬৪ ধারার জবানবন্দীতে হত্যায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

বশির আলম উপজেলার হোসনাবাদ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বর্তমান ইউপ সদস্য। আসন্ন ইউপি নির্বাচনে ফুটবল প্রতীক নিয়ে ওই ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও থানা সূত্রে জানা যায়, গত ১১ জুন শুক্রবার গভীর রাতে প্রার্থীর বাড়ি থেকে ফেরার পথে কর্মী খুন হওয়ার ঘটনায় বেতাগীতে বেশ চাঞ্চল্যকর অবস্থার সৃষ্টি হয়। রাত আনুমানিক সাড়ে ১২টায় ওই খুনের ঘটনাটি ঘটে। পরে থানায় মামলা করা হয়। মামলার পর তদন্তে নামে পুলিশ, সিআইডি, র‌্যাব, ডিবি পিবিআইসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয় ওই এলাকার একাধিক ব্যাক্তিকে। তবে শুরু থেকেই বর্তমান ইউপি সদস্য’র দিকে ছিলো সন্দেহের তীর। গোপন সংবাদের ভিত্তিতে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয় ওই ইউনিয়নের বাসিন্দা আমজেদ মীরের ছেলে হুমায়ন কবীরকে। পরপরই লাপাত্তা হন ইউপি সদস্য বশির আলম। জিজ্ঞাসাবাদের শেষে হুমায়ন কবীর স্বীকার করেন ইউপি সদস্য বশির আলম এ ঘটনায় জড়িত। পরে উন্নত প্রযুক্তির মাধ্যমে (মোবাইল ট্র্যাকিংয়ে) এলাকা ত্যাগ কারার আগেই তাকে গ্রেফতার করা হয়।

বেতাগী থানার পরিদর্শক ও ওই হত্যা মামলার তদন্ত কর্মকর্তা আবদুস সালাম বলেন, ‘ইউপি সদস্য বশির আলমের সাথে মৃত ইউসুফ আলীর স্ত্রীর পরকীয়া সর্ম্পক ছিলো কিনা, সে বিষয়টিও খতিয়ে দেখবে পুলিশ। অন্য কোনো আসমি খুনের সাথে জড়িত থাকলে তাদেরকেও গ্রেফতার করা হবে।’

বেতাগী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, ঘটনার সপ্তাহ না যেতেই পুলিশ হত্যা রহস্য উদঘাটন ও জড়িত থাকা দু’জনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। এখনো তদন্ত চলছে হত্যা পুরো রহস্য বের করে জড়িত থাকা আসামিদের গ্রেফতার করা হবে।’


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল