২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

৫ বছর আগে দাফনকৃত লাশ এখনো অক্ষত

৫ বছর আগে দাফনকৃত লাশ এখনো অক্ষত -

টানা বৃষ্টিতে কবর ভেঙ্গে যাওয়ায় প্রায় ৫ বছর আগে দাফন করা একটি অক্ষত লাশের দেখা মিলল পটুয়াখালীর মির্জাগঞ্জে। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। লাশ দেখতে ভীড় জমিয়েছেন বিভিন্ন বয়সের মানুষ।

অক্ষত লাশের ঘটনাটি উপজেলার মজিদবাড়িয়া ইউনিয়নের চালিতাবুনিয়া এলাকার খানজু মার্কেট সংলগ্ন আকন বাড়ির। মৃত ব্যক্তির নাম আজিজ আকন। বয়স ছিল ৬৩ বছর।

জানা যায়, কয়েক দিনের টানা বর্ষণে রোববার আজিজ আকনের কবরটি ভেঙ্গে যায় এবং তার লাশটি বেরিয়ে আসে। এ নিয়ে ওই এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। ঘটনাস্থলে পরিদর্শন করেন মৃত আজিজ আকনের বড় জামাতা মো: হাবিবুর রহমান।

তার সাথে কথা বললে তিনি জানান, গত ২০১৬ সালের ৯ মে প্রায় ৫ বছর ২ মাস আগে তিনি মারা যান। তিনি নিয়মিত ৫ ওয়াক্ত নামাজ পড়তেন এবং বাড়িতেই গৃহস্থালি কাজ করতেন। কোনো সময়ই মিথ্যা বলতেন না। তিনি শারশিনা দরবারে ভক্ত ছিলেন।

মৃতের স্ত্রী বলেন, সকাল বেলা আমিই প্রথম তার লাশটি দেখি। পরে সকলকে জানাই। স্থানীয়রা জানান, চত্রা ওলামা মঞ্জিলের সুফি সাহেব মাওলানা মোতাহার হোসেনের নির্দেশে অক্ষত লাশটির শরীরের কোনো অংশ খুলে না দেখে ওই কবরস্থানে ঠিক করে দাফন করা হয়েছে।

মোতাহার হোসেন সুফি সাহেব জানান, ইমানি ব্যক্তি হলে তাদের একটি পশম পর্যন্ত মাটি খায় না। এরকম প্রমাণ আমরা আগে বহু দেখেছি। এ নিয়ে কুরআন-হাদিসেও বলা আছে।

মির্জাগঞ্জ থানার ওসি মো: মহিববুল্লাহ বলেন, পাঁচ বছর আগে দাফনকৃত অক্ষত লাশ বেরিয়ে এসেছে শুনেছি। তাই এখানে আমাদের করণীয় কিছু নাই। পারিবারিকভাবে তারা কবরস্থানটি ঠিক করে দিয়েছে।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল