৩০ জুলাই ২০২১
`

৫ বছর আগে দাফনকৃত লাশ এখনো অক্ষত

৫ বছর আগে দাফনকৃত লাশ এখনো অক্ষত -

টানা বৃষ্টিতে কবর ভেঙ্গে যাওয়ায় প্রায় ৫ বছর আগে দাফন করা একটি অক্ষত লাশের দেখা মিলল পটুয়াখালীর মির্জাগঞ্জে। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। লাশ দেখতে ভীড় জমিয়েছেন বিভিন্ন বয়সের মানুষ।

অক্ষত লাশের ঘটনাটি উপজেলার মজিদবাড়িয়া ইউনিয়নের চালিতাবুনিয়া এলাকার খানজু মার্কেট সংলগ্ন আকন বাড়ির। মৃত ব্যক্তির নাম আজিজ আকন। বয়স ছিল ৬৩ বছর।

জানা যায়, কয়েক দিনের টানা বর্ষণে রোববার আজিজ আকনের কবরটি ভেঙ্গে যায় এবং তার লাশটি বেরিয়ে আসে। এ নিয়ে ওই এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। ঘটনাস্থলে পরিদর্শন করেন মৃত আজিজ আকনের বড় জামাতা মো: হাবিবুর রহমান।

তার সাথে কথা বললে তিনি জানান, গত ২০১৬ সালের ৯ মে প্রায় ৫ বছর ২ মাস আগে তিনি মারা যান। তিনি নিয়মিত ৫ ওয়াক্ত নামাজ পড়তেন এবং বাড়িতেই গৃহস্থালি কাজ করতেন। কোনো সময়ই মিথ্যা বলতেন না। তিনি শারশিনা দরবারে ভক্ত ছিলেন।

মৃতের স্ত্রী বলেন, সকাল বেলা আমিই প্রথম তার লাশটি দেখি। পরে সকলকে জানাই। স্থানীয়রা জানান, চত্রা ওলামা মঞ্জিলের সুফি সাহেব মাওলানা মোতাহার হোসেনের নির্দেশে অক্ষত লাশটির শরীরের কোনো অংশ খুলে না দেখে ওই কবরস্থানে ঠিক করে দাফন করা হয়েছে।

মোতাহার হোসেন সুফি সাহেব জানান, ইমানি ব্যক্তি হলে তাদের একটি পশম পর্যন্ত মাটি খায় না। এরকম প্রমাণ আমরা আগে বহু দেখেছি। এ নিয়ে কুরআন-হাদিসেও বলা আছে।

মির্জাগঞ্জ থানার ওসি মো: মহিববুল্লাহ বলেন, পাঁচ বছর আগে দাফনকৃত অক্ষত লাশ বেরিয়ে এসেছে শুনেছি। তাই এখানে আমাদের করণীয় কিছু নাই। পারিবারিকভাবে তারা কবরস্থানটি ঠিক করে দিয়েছে।



আরো সংবাদ