১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

চাল আত্মসাতের মামলায় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি গ্রেফতার

ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি গ্রেফতার - ফাইল ছবি

মৎস্যজীবীদের জন্য বরাদ্দকৃত চাল আত্মসাতের মামলায় পটুয়াখালী সদর উপজেলার ছোট বিঘাই ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাফ হাওলাদারকে গ্রেফতার করেছে পুলিশ ।

রোববার দুপুরে পটুয়াখালী অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: মুকিত হাসান খান বশাক বাজার এলাকা থেকে ওই চেয়ারম্যানকে গ্রেফতার করেন।

পুলিশ ও সংশ্লিষ্টরা জানান, গত ১৩ মে চাল নিয়ে অনিয়ম-দুর্নীতির ঘটনায় জড়িয়ে পরেন তিনি। এ ঘটনায় জেলা প্রশাসনের নির্দেশে একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিল করেন ডিসির কাছে। পরদিন ১৪ মে ১৩ বস্তা চালের হদিস নেই উল্লেখ করে আলতাব হোসেন হাওলাদারের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করেন সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: মাহাফুজুর রহমান। ওই মামলায় সদর ইউএনও লতিফা জান্নাতি, সহকারী কমিশনার (ভূমি) মো: শাহীন মাহমুদ, দায়িত্বরত ট্যাগ অফিসার সুভাষ চন্দ্র হাওলাদারসহ কয়েকজনকে স্বাক্ষী করা হয়।

জানা যায়, ঈদুল ফিতর উপলক্ষে ১৩’মে ছোটবিঘাই ইউনিয়নে ৪৫০ জন জেলে পরিবারকে দুই মাসের ৮০ কেজি করে মৎস্য ভিজিডির ৮৫২ বস্তা চাল বরাদ্দ করা হয়। চাল বিতরণ না করে সেগুলো আত্মসাতের অভিযোগ ওঠে ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদার ও ইউপি সদস্য সাইফুল ইসলামের বিরুদ্ধে। একপর্যায়ে চাল চোরের বিচারের দাবিতে এলাকাবাসী বিক্ষোভ মিছিল শুরু করে। খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার, সদর ভূমি এসিল্যান্ড ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শনে যান। সেখানে এলাকাবাসী, স্থানীয় ইউপি সদস্য ও প্রশাসনের উপস্থিতিতে চালের বস্তার হিসাব অনুযায়ী ৩৩ বস্তা চালের হিসাব গড়মিল পান তারা।

এ বিষয়ে ঘটনার দিন ১৩ মে সন্ধ্যায় পটুয়াখালী সদর থানায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মুহাম্মদ মাহাফুজুর রহমান ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদারকে প্রধান আসামি করে একটি মামলা করেন। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র সখীপুরে গলায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা ভারী বৃষ্টিতে দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিসহ অবস্থা বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড ইরানি জবাব নিয়ে ভুল হিসাব করেছিল ইসরাইল! কূটনীতিতে বাইডেনবিরোধী হতে চান ট্রাম্প পেনাল্টিতে সাফল্য রিয়ালের জয়ের মানসিকতার প্রমাণ

সকল