১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভ্রমণ পিপাসুদের পদচারণায় মুখরিত মুলাদীর ডা: ভুলু সেতু

ভ্রমণ পিপাসুদের পদচারণায় মুখরিত মুলাদীর ডা: ভুলু সেতু - ছবি : নয়া দিগন্ত

বরিশালের মুলাদীতে পবিত্র ঈদসহ জাতীয় অনুষ্ঠানগুলোতে তরুণ-তরুণীদের পদ চারণায় মুখরিত হয়ে উঠে বীর মুক্তিযোদ্ধা ডা: আ: রাজ্জাক ভুলু সেতুটি। মুলাদী, হিজলা, মেহেন্দিগঞ্জ ও কাজিরহাট থানার হাজার হাজার মানুষসহ তরুণ-তরুণী বিকেল বেলা ঘুরতে আসে এই সেতুটিতে। হাজার হাজার মানুষের আগমন উপলক্ষে সেতুর দুই পাশে রয়েছে ভ্রমণ পিপাসুদের নাস্তার জন্য হরেক রকমের ফুচকার দোকান।

নয়া ভাঙ্গনি নদীর উপর প্রতিষ্ঠিত সেতুটি কয়েক উপজেলার মানুষের এক সেতু বন্ধনের মিলন মেলা। বিকেল হলেই ভ্রমণ পিপাসুরা ঘুরতে আসে সেতুটিতে। তখন সেতুটির রূপ লাবণ্য বেড়ে যায় শতগুণে। শুধু সেতুটির উপর হেঁটেই আনন্দ উপভোগ করে তাই নয়। নৌকা অথবা ট্রলার নিয়ে সেতুটির নিচ দিয়ে নয়া ভাঙ্গনি নদীতে ভ্রমণ করে আনন্দ উপভোগ করে।

মাঝে মধ্যে দেখা যায়, সেতুটির উপর ছোট ছোট বাচ্চাদের জন্য বিভিন্ন ধরনের খেলনা নিয়ে বসে আছে দোকানি। সেতুটির উপর উঠলে চারিদিকের বাতাসে শরীরকে শীতল করে ফেলে। ভ্রমণ পিপাসুদের ভ্রমণের নিরাপত্তার জন্য প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষণিক রয়েছে পুলিশি টহলের ব্যবস্থা।

উপজেলায় কোথাও পার্ক না থাকায় চার উপজেলার ভ্রমণ পিপাসুরা ভ্রমণের জন্য বেছে নেয় এই সেতুটি। তবে সেতুটি ভ্রমণের জন্য বেছে নিলেও রয়েছে অনেক ঝুঁকি।

ভ্রমণকারী তারেক রহমান বলেন, হাজার মানুষের মাঝেও সেতুটির উপর দিয়ে চলাচাল করে শত শত যানবাহন। কখন কোন ধরনের দুর্ঘটনা ঘটে যায় বলা যায় না। তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ভ্রমণ পিপাসুদের দাবি একটি পার্কের ব্যবস্থা করা হলে নিরাপদে ভ্রমণ ও আনন্দ ভোগ করা যেতে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল