২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বরিশালে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু ঘিরে রহস্য

বরিশালে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু ঘিরে রহস্য - ছবি : সংগৃহীত

বরিশাল নগরীর ভাড়া বাসায় নিহত বিশ্ববিদ্যালয় ছাত্রী মালিহা ফরিদী সারার (২৪) গলায় ও পিঠে আঘাতের চিহ্ন থাকায় এই মৃত্যুকে রহস্যজনক বলছে পুলিশ।

এ ছাড়াও ওই বাসা ভাড়া নেয়ার সময় স্বামী ও বাবার মোবাইল নম্বর ভুল দেয়া হয়েছিলে বলে জানান তারা।

মালিহার সাথে মোহাম্মদ ইমন নামের এক ছেলের প্রেমের সম্পর্ক ছিল। শনিবার রাত ১১টায় ওই বাসায় মালিহা অসুস্থ হওয়ার পর খবর পেয়ে ইমনের মা-বাবা ও স্বজন পরিচয়ে তাকে শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মালিহা ওই রাতেই মারা যাওয়ার পর তাদের আর খোঁজ পাওয়া যায়নি এবং মৃতের লাশ হাসপাতালেই পড়ে থাকায় রহস্যের সৃষ্টি হয়েছে। পরে কোতোয়ালি মডেল থানার পুলিশ রোববার দুপুরে লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় বরিশাল কোতোয়ালি মডেল থানায় অপমৃত্যুর মামলা দায়ের হয়েছে বলে সোমবার বিকেলে জানিয়েছেন থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম।

মালিহা নগরীর ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজে বিএ অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার এ কে এম ফরিদ আহমেদের মেয়ে। নগরীর কলেজ অ্যাভিনিউ এলাকার ৩ নম্বর লেনের একটি ফ্ল্যাটে একা বসবাস করতেন।

শেবাচিম হাসপাতালের মর্গে খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার বিকেলে ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। এর আগে রোববার গভীর রাত পর্যন্ত পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা চিকিৎসকদের সাথে নিয়ে লাশ পর্যবেক্ষণ করেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, মালিহা শনিবার রাত ১১টার দিকে তার ভাড়া বাসায় অসুস্থ হয়ে পড়লে স্বজন পরিচয় দিয়ে প্রেমিক ইমনের মা-বাবা হাসপাতালে নিয়ে যান। ওই রাতেই মলিহা মারা গেলে লাশ হাসপাতালে রেখে তারা চলে যান। তাদের খুঁজে না পেয়ে পুলিশে খবর দেয়া হলে কোতোয়ালি মডেল থানা পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। এ ছাড়াও বাড়িভাড়া নেয়ার সময় ভাড়াটিয়া তথ্য ফরমে মালিহা স্বামীর নাম উল্লেখ করেছেন মোহাম্মদ তানভীর রাফি। তানভির রাফির মোবাইল নম্বর ১১ সংখ্যার বদলে ১০ সংখ্যা দিয়েছিলেন তিনি। তাছাড়া বাবার মোবাইল নম্বরও ভুল দিয়েছিলেন।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, মালিহার সাথে মোহাম্মদ ইমন নামের এক ছেলের প্রেমের সম্পর্ক ছিল। ওই দিন মালিহাকে ইমনের মা-বাবা হাসপাতালে নিয়ে গেছেন। তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। ইমনের বাবা-মায়ের আচরণ সন্দেহজনক। অসংলগ্ন কথা বলে কিছু গোপন করার চেষ্টা করছেন বলে মনে হচ্ছে। তাছাড়া মালিহার গলায় ও পিঠে আঘাতের চিহ্ন রয়েছে।

ইমনের মা-বাবা পুলিশকে জানান, মালিহা শনিবার রাতে তাদের মোবাইল ফোনে জানান, তার শরীর খুব খারাপ। এরপর তারা ফ্ল্যাটে গিয়ে মালিহাকে নিয়ে হাসপাতালে যান। সেখানে ভর্তি করার কিছুক্ষণ পর তার মৃত্যু হয়। রাতে মালিহার মৃত্যুর খবর তার বাবাকে না জানালেও পরের দিন রোববার সকালে ফোন দিয়ে তাকে জানানো হয় ‘মালিহা আত্মহত্যা করেছে’।

বরিশাল কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম বলেন, মালিহাকে শনিবার রাত দেড়টার দিকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কিছুক্ষণ চিকিৎসাধীন থাকার পর তার মৃত্যু হয়। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। তিনি হত্যা না আত্মহত্যার শিকার তা ময়নাতদন্ত প্রতিবেদন পেলে নিশ্চিতভাবে বলা যাবে।


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল