১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কোটি টাকার অবৈধ পলিথিন জব্দ, ৩ ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা

কোটি টাকার অবৈধ পলিথিন জব্দ, ৩ ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা - ছবি- সংগৃহীত

পটুয়াখালীর মির্জাগঞ্জের সুবিদখালী বাজারে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এক কোটি ২০ লাখ টাকা মূল্যের ৬০ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসব রাখা ও বিক্রির দায়ে তিন দোকান মালিককে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার দুপুরে মির্জাগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: রায়হান উজ্জামানের নেতৃত্বে সুবিদখালী বাজারে অভিযান পরিচালনা করে এসব নিষিদ্ধ পলিথিন জব্দ ও দায়ীদের অর্থদণ্ড দেয়া হয়।

গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: রায়হান উজ্জামানের নেতৃত্বে অভিযান পরিচালনায় সহায়তা করে পটুয়াখালী র‌্যাব-৮-এর কমান্ডার মো: রাজিব ফারহান ও পরিবেশ অধিদফতর পটুয়াখালীর সহকারী পরিচালক আনজুমান নেছার।

অভিযানে বাচ্চু হার্ডওয়ার (দোকান ও গোডাউন) থেকে ৪০ হাজার কেজি, চুন্নু হার্ডওয়ার (দোকান ও গোডাউন) থেকে ১২ হাজার কেজি ও মিঠু স্টোর (দোকান ও বাসা) থেকে আট হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়।

এ সময় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫-এর ৬ (ক) ধারা লঙ্ঘনের দায়ে বাচ্চু হার্ডওয়ারকে ৫০ হাজার, চুন্নু হার্ডওয়ারকে ৩০ হাজার ও মিঠু স্টোরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত নিষিদ্ধ পলিথিন পরিবেশ অধিদফতরের পটুয়াখালীর প্রতিনিধির জিম্মায় দেয়া হয়।


আরো সংবাদ



premium cement