২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

জমি ফিরে পেতে দ্বারে দ্বারে ঘুরছেন দশমিনায় আনোয়ার

জমি ফিরে পেতে দ্বারে দ্বারে ঘুরছেন দশমিনায় আনোয়ার - ছবি : সংগৃহীত

পটুয়াখালীর দশমিনায় নিজের জমি ফিরে পেতে জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের দ্বারে দ্বারে ঘুরছেন আনোয়ার হোসেন নামের এক কৃষক। আনোয়ার হোসেন উপজেলার বহরমপুর ইউনিয়নের দক্ষিণ আদমপুর গ্রামের আ. রসিদ হাওলাদারের ছেলে।

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা পরিষদ সড়কের সামনে মনির গাজীর চায়ের দোকানে স্থানীয় সংবাদকর্মীদের সাথে আলাপকালে কান্না জড়িত কণ্ঠে জানান, একই এলাকার কাসেম মৃধার ছেলে সেরাজ কিছু দিন পূর্বে ১০শতাংশ জমি মৌখিক অদল-বদল করেন। কিন্তু সেরাজ নাটকীয় কায়দা অবলম্বন করে ও প্রভাব খাটিয়ে তার জমিতে পুকুর খনন করে দখল করেছে আর তাকে বদল করে যে জমি দেয়ার কথা সেটাও আর বুঝিয়ে দেয়নি।

এ ঘটনায় একাধিকবার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা শালিস বৈঠকে পুকুর খনন করা জমি ভরাট করে আনোয়ার হোসেনকে বুঝিয়ে দিতে বললেও সেরাজ জোর জবরদস্তি করে জমি দখল করে রেখেছেন। আনোয়ার হোসেন জানান, আমার স্ত্রী ও আত্মীয় স্বজনের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে সেরাজ মৃধা।

সেরাজ মৃধা এলাকায় প্রভাবশালী হওয়ায় আমাকে অব্যাহতভাবে হুমকি ধামকি দিয়ে আসছে। আনোয়ার হোসেন আরও জানান, এক মাস পুর্বে পুকুর খনন করা জমিতে আমার খালাতো বোন হেলেনা বেগম জমির অবস্থা দেখতে আসলে। সেরাজ মৃধা ও তার স্ত্রী সন্তানরা মিলে হেলেনার ওপর হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে। হামলার ঘটনায় তাকে দীর্ঘদিন চিকিৎসা নিতে হয়েছে। বর্তমানে আনোয়ার হোসেন সেরাজ মৃধার অত্যাচারে নির্যাতনে ও মিথ্যা মামলা থেকে বাঁচতে জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের দ্বারে দ্বারে ঘুরছেন।

এ ব্যাপারে সেরাজ মৃধার মোবাইল ফোন বন্ধ থাকায় তার কোন বক্তব্য দেয়া সম্বব হয়নি। দশমিনা থানা ওসি মো. জসিম জানান, এ ব্যাপারে এখনও কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement