১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আমতলীতে হাঁস হত্যার অভিযোগে মামলা

আমতলীতে হাঁস হত্যার অভিযোগে মামলা - ছবি- সংগৃহীত

মৃত ১০টি হাঁস নিয়ে থানায় উপস্থিত হলেন ইসাব গাজী বাদল। তার অভিযোগ, প্রতিবেশী রফিক গাজী বাসুডিন (কীটনাশক) খাইয়ে হাঁসগুলো মেরে ফেলেছে। এ ঘটনা বরগুনার আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের।

বৃহস্পতিবার সকালে মরা হাঁস নিয়ে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। হাঁসের মালিকের দাবি, শুধু এই ১০টি হাঁসই নয়। এর আগেও তার ৮৭টি হাঁস মেরেছে প্রতিপক্ষের লোক। এর মধ্যে রাজহাঁসও ছিল।

অভিযোগে বলা হয়, কৃষ্ণনগর গ্রামের ইসাব গাজী বাদলের ১০টি হাঁস ছিল। হাঁসগুলো নজরে পড়ে প্রতিবেশী রফিক গাজী ও তার লোকজনের। ওই হাঁস মেরে ফেলার পরিকল্পনা করেন রফিক গাজী, ইমরান ও রিয়াজ। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে ইসাব গাজীর বাড়ির পাশে হাঁস বিশ্রামের জায়গায় রফিক গাজী, ইমরান ও রিয়াজ বাসুডিন দেয়। এ দিন খুব সকালে হাঁসগুলো খাঁচা থেকে বের হয়ে ওই নিরাপদ জায়গায় গিয়ে ঘাস খাচ্ছিল। মুহূর্তের মধ্যেই সব হাঁস মাটিতে লুটিয়ে পড়ে মারা যায়। খবর পেয়ে হাঁস মালিক হাঁসগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এ ঘটনায় আমতলী থানায় হাঁসের মালিক ইসাব গাজী লিখিত অভিযোগ দিয়েছেন।

হাঁস মালিক ইসাব গাজী বাদল বলেন, ওরা গত তিন মাস আগে একইভাবে আমার ১১টি রাজহাঁস, গত বছর ৭০টি হাঁস ও ১৭টি রাজহাঁস হত্যা করেছে। আমি এ ঘটনার সাথে জড়িতদের শাস্তি দাবি করছি।

তবে রফিক গাজী বলেন, আমার জমির ঘাস পচাতে বাসুডিন (কীটনাশক) দিয়েছি।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শাহ আলম হাওলাদার বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু

সকল