১১ মে ২০২১
`

বরিশালে ত্রাণের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

বরিশালে ত্রাণের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ - ছবি- সংগৃহীত

চলমান কঠোর লকডাউনে ত্রাণ ও রেশনের দাবিতে বরিশাল মহানগরীতে রিকশা মিছিল হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু উদ্যান থেকে কয়েক শ’ রিকশা ও ভ্যান নিয়ে এ বিক্ষোভ মিছিল বের করে বাসদের জেলা কমিটি নেতারা।

বিক্ষোভে অংশ নেয়া শ্রমিকরা জানান, গত বছরের লকডাউনের সময় তাদের মধ্যে ত্রাণ বিতরণ করায় তারা কেউ রাস্তায় বের হননি। এবার কোনো ত্রাণ না দেয়ায় বাঁচার প্রয়োজনে তারা রিকশা নিয়ে বের হলে প্রশাসনের বাধার মুখে পড়ছেন। এজন্য ত্রাণ ও রেশনের দাবি জানান তারা।

মিছিলে নেতৃত্ব দেয়া জেলা বাসদের সদস্য সচিব ডা: মনীষা চক্রবর্তী বলেন, লকডাউনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে দিনমজুর পরিবারগুলো। তাদের জন্য সরকার ত্রাণ ও রেশনের ব্যবস্থা না করেই লকডাউন দিয়েছে। এ কারণে লকডাউন কার্যকর হচ্ছে না।

এ কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাসদের জেলা আহ্বায়ক ইমরান হাবীব রুমন, বাসদ নেতা নিলিমা জাহান ও শ্রমিক ফ্রন্ট নেতা শহিদুল ইসলাম প্রমুখ।



আরো সংবাদ


খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১০২৫৭)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৫৮৯৮)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫১৭২)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫১৪৩)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৪৬৯৭)ভারতে করোনা রোগীদের অন্ধ করে দিচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস (৪২৫৩)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৩৬৯৫)ইসরাইলি হামলার বিরুদ্ধে পদক্ষেপে বিশ্বের প্রতি দাবি জানালেন এরদোগান (৩৫৩৮)জেরুসালেমে অব্যাহত সহিংসতা, বৈঠকে বসছে জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ (৩৩৫২)সাজাপ্রাপ্ত আসামির বিদেশে চিকিৎসার নজির এ দেশে রয়েছে : মান্না (৩১৯২)