২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জীবিত আবু ছালেহ ভোটার তালিকায় মৃত, পাচ্ছেন না নাগরিক সুবিধা

জীবিত আবু ছালেহ ভোটার তালিকায় মৃত, পাচ্ছেন না নাগরিক সুবিধা - ছবি : নয়া দিগন্ত

বরগুনার তালতলীতে আবু ছালেহ হাওলাদার নামে এক জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ভোটার তালিকা থেকে তার নাম বাদ দেয়ার অভিযোগ উঠেছে। ভোটার তালিকা থেকে বাদ দেয়ায় আবু ছালেহ হাওলাদার নাগরিক সুবিধা থেকে বঞ্ছিত হচ্ছেন। এমনকি ভোটও দিতে পারছেন না।

আবু ছালেহ হাওলাদারের বাড়ি উপজেলার বড়বগী ইউনিয়নের নাওভাঙ্গা গ্রামে। তার বাবার নাম বাহার আলী হাওলাদার।

এ ব্যাপারে আবু ছালেহ নির্বাচন কর্মকর্তার কাছে কয়েকবার গেলেও বিষয়টি সমাধান করা হয়নি। ভোটার তালিকায় তার নাম সংশোধন হয়নি।

আবু সালেহ বলেন, ‘আমি জানতাম না ভোটার তালিকা থেকে আমার নাম বাদ দেয়া হয়েছে। ভোট দিতে গেলে তখন আমি জানতে পারি আমার নাম ভোটার তালিকায় নেই।’

তিনি বলেন, ‘আমি নির্বাচন অফিসে লিখিত আবেদন করেছি ছয় মাস হয়ে গেছে। কিন্তু নির্বাচন কর্মকর্তা আমার বিষয়টি নিয়ে কোনো গুরুত্বই দেয়নি। ফলে এখন পর্যন্ত আমার নাম সংশোধন হয়নি। এখনো ভোটার তালিকায় আমাকে মৃত দেখানো হচ্ছে।’

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: তারিকুল ইসলাম পাশের উপজেলা আমতলীর দায়িত্বে আছেন। তিনি তালতলী উপজেলায় অতিরিক্ত দায়িত্ব পালন করেন। তালতলী নির্বাচন অফিসে তিনি নিয়মিত আসেন না বলে অভিযোগ করেছেন এলাকাবাসী।

সপ্তাহে দু’দিন তালতলী উপজেলায় অফিস করার কথা। কিন্তু কোনো মাসেও তিনি এক দিনও আসেন না। এ জন্য নির্বাচন অফিসে ভোটার তালিকা সংশোধন, আইডি কার্ড উত্তোলনসহ বিভিন্ন কাজে ভোগান্তির শিকার হতে হয় বলে জানান এলাকার সাধারণ মানুষ।

এ বিষয়ে উপজেলায় অতিরিক্ত দায়িত্ব পালনকারী নির্বাচন কর্মকর্তা মো: তারিকুল ইসলাম-এর সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল বন্ধ পাওয়া গেছে।

এ বিষয় বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দীলীপ কুমার হাওলাদার বলেন, আইডি নম্বর ভুল দেয়ায় অথবা অপারেটরদের ভুলে এমনটি হতে পারে। যেহেতু তিনি অফিসে এসে আবেদন করেছেন। তাই আবেদনটি আমরা ফরওয়ার্ড করে ঢাকায় পাঠিয়ে দিলে সেখান থেকে তার নাম তালিকায় যুক্ত করে দেবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: তারিকুল ইসলাম নিয়মিত তালতলীতে অফিস না আসার বিষয়ে তিনি বলেন, আমতলী উপজেলায় নির্বাচন চলছিল এজন্য হয়তো যেতে পারেননি। আশাকরি এখন থেকে তিনি নিয়মিত অফিস করবেন।


আরো সংবাদ



premium cement