১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পটুয়াখালীতে স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রাখার দাবিতে বিক্ষোভ

পটুয়াখালীতে স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রাখার দাবিতে বিক্ষোভ - ছবি- সংগৃহীত

পটুয়াখালীতে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলা রাখার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ব্যবসায়ী, শ্রমিক ও কর্মচারীরা। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে পটুয়াখালী লঞ্চঘাট থেকে মিছিলটি শুরু হয়।

ব্যবসায়ী সমিতি ও শ্রমিক-কর্মচারীদের ব্যানারে বের হওয়া মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে নিউমার্কেট গোলচত্বরে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন নিউমার্কেট বাজার সমিতির সভাপতি মনির হোসেন তালুকদার, পটুয়াখালী গার্মেন্ট সমিতির সভাপতি আলহাজ হেমায়েত শিকদার ও সৈয়দ হাফিজুর রহমান প্রমুখ।

এ সময় বক্তারা স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খুলে দিতে সরকারের কাছে দাবি জানান। আসন্ন পহেলা বৈশাখ ও ঈদকে সামনে রেখে দোকানপাট খুলে দেয়া না হলে ব্যবসায়ীরা বড় ধরনের ক্ষতিগ্রস্ত হবেন বলেও জানান বক্তরা।

তারা আরো বলেন, করোনাভাইরাস সংক্রমণের মধ্যেও বইমেলা চলছে, সরকারি-বেসরকারি অফিসের কার্যক্রম চলছে, খোলা রাখা হয়েছে শিল্পকারখানা। শুধু মার্কেট বন্ধ। শুধু মার্কেট বন্ধ রেখে ব্যবসায়ীদের ধ্বংস করে দেয়া হচ্ছে বলেও মন্তব্য করেন বক্তারা। তারা বলেন, গত বছর পহেলা বৈশাখ ও ঈদের আগে মার্কেট বন্ধ ছিল। এতে বড় ধরনের ক্ষতিগ্রস্ত হন ব্যবসায়ী ও ব্যবসার সাথে জড়িত শ্রমিক-কর্মচারীরা। এবারো পহেলা বৈশাখে ঈদের আগে মার্কেট বন্ধ রাখা হলে বড় ধরনের লোকসান গুণতে হবে আমাদের।


আরো সংবাদ



premium cement