২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পাথরঘাটায় আগুনে বসতঘড় পুড়লেও অক্ষত ২ কুরআন

পাথরঘাটায় আগুনে বসতঘড় পুড়লেও অক্ষত ২ কুরআন - ছবি : নয়া দিগন্ত

বরগুনার পাথরঘাটায় আসাদুল নামে এক দিনমজুরের বসতঘর আগুনে পুড়ে ছাই হলেও ঘরের মধ্যে থাকা দুটি কুরআন শরীফ অক্ষত অবস্থায় উদ্ধার করেছে পাথরঘাটা ফায়ার স্টেশনের কর্মীরা। এ ঘটনায় আসাদুলের প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে উপজেলার চরদুয়ানী ইউনিয়নের ছহেরাবাদ এলাকায় এ অলৌকিক ঘটনা ঘটে। আসাদুল একই গ্রামের মৃত রুহুল আমিন হাওলাদারের ছেলে।

ক্ষতিগ্রস্ত আসাদুল জানান, দুপুর ১টার দিকে আসাদুলের স্ত্রী আসমা বেগম রান্না করছিলেন। এর কিছুক্ষণ পরেই তার দেবরের ছেলে শামিম বাড়ির সামনের পুকুরে পড়ে গেলে সেখানে আসমা বেগম ছুটে যান। এর মধ্যেই রান্না করার আগুন থেকে বসত ঘরে আগুন লেগে যায়। ওই আগুনের তার ঘরের সকল কিছু পুড়ে ছাই হয়ে গেছে। তার আসবাবপত্রসহ প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

পাথরঘাটা স্টেশন ফায়ার স্টেশনের সদস্য মারুফ হোসেন জানান, আমরা খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে ছুটে যাই। যোগাযোগ ব্যবস্থা না থাকায় অনেক দূর থেকে দৌড়ে গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। আমরা ঘটনাস্থলে পৌঁছার আগেই বসতঘর ও একটি কুটার খড় পুড়ে ছাই হয়ে যায়। এ সময় ঘরের আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেল দুটি অক্ষত কুরআন শরীফ উদ্ধার করেছি আমরা।


আরো সংবাদ



premium cement