২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইম্প্যাক্ট জীবন তরী হাসপাতাল এখন ঝালকাঠিতে

ইম্প্যাক্ট জীবন তরী হাসপাতাল এখন ঝালকাঠিতে - ছবি : নয়া দিগন্ত

ইম্প্যাক্ট জীবন তরী ভাসমান হাসপাতাল এখন ঝালকাঠির সুগন্ধা নদীর তীরবর্তী জেলা কালেক্টরেট স্কুল এলাকায় অবস্থান করে চিকিৎসাসেবা দিচ্ছে।

শনিবার সকাল সাড়ে ৯টায় ঝালকাঠিতে হাসপাতালটির সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়। আগামী তিন মাস ঝালকাঠিসহ কাছের জেলাগুলোর বাসিন্দারা এখান থেকে সেবাগ্রহণ করতে পারবে।

বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু এমপি ভার্চুয়ালী প্রধান অতিথি হিসেবে শনিবার সকালে এই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন।

জেলা প্রশাসক মো: জোহর আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির বিশেষ অতিথি ছিলেন।

হাসপাতালের প্রশাসক মো: আলাউদ্দিন জানান, ১০ শয্যার বেডের হাসপাতালটিতে চারজন চিকিৎসক নিয়োমিত দিবেন।

এই হাসপাতালে স্বল্পমূল্যে চক্ষু রোগের চিকিৎসা ও ছানি অপারেশন, রোগীর চাহিদা অনুযায়ী লেন্স সংযোজন ও ফ্যাকো সার্জারির ব্যবস্থা, নাক-কান-গলা, জন্মগত মুগুর পা, বাকা পা, ঠোঁটকাটা ও তালুকাটা রোগীদের চিকিৎসা ও অপারেশন, অর্থপেডিক সমস্যাজনিত শারীরিক ব্যথা ও মাজা ব্যথাসহ বিভিন্ন রোগের চিকিৎসা দেয়া হবে।

এ ছাড়া বিকালঙ্গ ও পঙ্গু রোগীর সহায়ক সামগ্রী দেয়া হবে নদীতে ভাসমান এই হাসপাতাল থেকে।

এই হাসপাতালে আধুনিক অপারেশন থিয়েটার ও বিশেষজ্ঞ সার্জন রয়েছে। ভাসমান হাসপাতালটির প্রশাসক মো: আলাউদ্দিন আরো জানান, ঝালকাঠিতে অবস্থানকালে প্রতিবন্ধিতা রোগ প্রতিরোধে স্থানীয় শিক্ষক, ইমাম, সরকারি বেসরকারি স্বাস্থ্যকর্মী ও পল্লি চিকিৎসকদের প্রশিক্ষণ দেয়া হবে।

চিকিৎসা খরচ
৫০ টাকার টিকেট কেটে চিকিৎসা নেয়া যাবে এ হাসপাতাল থেকে। তবে অপারেশনের আগে পরীক্ষা-নিরীক্ষার জন্য টেস্টের আলাদা খরচ রোগীকে বহন করতে হবে। অপারেশনের পর রোগীরা ভাসমান হাসপাতালে থাকবেন। তাদের খাবারের ব্যবস্থা হাসপাতাল কর্তৃপক্ষ করবে।

যে রোগীদের ছানি অপারেশনের পরে লেন্স বসানো প্রয়োজন হবে তাদের ক্ষেত্রে সর্বনিম্ন তিন হাজার টাকা থেকে ২২ হাজার টাকার প্যাকেজ রয়েছে। তবে অসহায় ও গরীব রোগীদের জন্য বিশেষ ছাড় রয়েছে। নদীতে ভাসমান আধুনিক হাসপাতালটির চিকিৎসা নিতে আগ্রহীরা ০১৭৮৭-৬৭২৩২৩ অথবা ০১৭১৫-৩৪৯৯৪০ নম্বরে যোগাযোগ করতে পারবেন।


আরো সংবাদ



premium cement
চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত

সকল