২৮ ফেব্রুয়ারি ২০২১
`

স্কুলছাত্রীকে ধর্ষণে ব্যর্থ হয়ে কুপিয়ে জখম, যুবকের ৩৮ বছরের সশ্রম কারাদণ্ড

স্কুলছাত্রীকে ধর্ষণে ব্যর্থ হয়ে কুপিয়ে জখম, যুবকের ৩৮ বছরের সশ্রম কারাদণ্ড - ছবি : প্রতীকী

গোপনে ঘরে ঢুকে স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টা করে ব্যর্থ হয়ে বাবা মেয়েকে কুপিয়ে জখম করার অভিযোগে এক যুবকের ৩৮ বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

বুধবার দুপুরে বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো: হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার চরলাঠিমারা গ্রামের আবদুল খালেকের ছেলে ইয়াসিন (২২)। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, আবুল কালাম পাথরঘাটা থানায় ২০১৮ সালের ২৯ নভেম্বর একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগে বলা হয়, তার ভাগনি পাথরঘাটা বারী আজাদ মাধ্যমিক বিদ্যালয়ে নবম শ্রেণীর মানবিক শাখায় পড়া শুনা করেন। আসামি ইয়াছিন তাকে বিভিন্ন সময় উত্ত্যক্ত করতেন এবং বিয়ের প্রস্তাব দিতেন। ওই স্কুলছাত্রীর মা তার খালা জাহানারা বেগমের অসুস্থতার কারণে ২০১৮ সালের ২৮ নভেম্বর বিকেল সাড়ে ৪টার দিকে সেখানে যান। রাতে ওই স্কুলছাত্রী তার বসত ঘরের বারান্দায় ঘুমান। রাত ২টার দিকে ইয়াছিন গোপনে স্কুলছাত্রীর বাবা চান মিয়ার ঘরের জানালার সিক খুলে ঘরের ভিতরে ঢুকেন। পরে ওই স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় ঘুম ভেঙে গেলে ওই ছাত্রী তার বাবাকে ডাক দিলে তিনি ইয়াছিনকে ধরে ফেলেন। পরে ইয়াছিন তার কাছে থাকা চাকু দিয়ে চান মিয়াকে এলোপাথাড়িভাবে কোপাতে থাকেন। এ সময় চান মিয়ার বাম হাতের কব্জির রগ, বাম হাতের তালুতে ও গলায় জখম করেন। পরে চান মিয়াকে বাঁচাতে তার মেয়ে এগিয়ে এলে ইয়াছিন চাকু দিয়ে তাকেও গুরুতর আহত করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুজ্জামান তদন্ত শেষে ২০১৯ সালের ২৫ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের এপিপি আশরাফুল আলম নয়াদিগন্তকে বলেন, মামলার তিনটি ধারায় ইয়াসিনকে ৩৮ বছর সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। তবে একই সাথে সাজা ভোগ করলে ৩৮ বছরের মধ্যে, ১৪ বছর কারাভোগ করলেই হবে।

তিনি আরো বলেন, গোপনে রাতের আঁধারে ঘরে প্রবেশ করায় ১৪ বছর, নারী শিশু নির্যাতন দমন আইনে ১০ বছর ও কুপিয়ে জখম করায় ১৪ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

এ ব্যাপারে আসামিপক্ষের আইনজীবী আক্তারুজ্জামান বাবুল বলেন, ‘এই রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাবো।’



আরো সংবাদ


২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৪০৭ মৃত্যু ৫ মৃত্যু কাম্য নয়, তবে কারাগারে অসুস্থ হয়ে মারা গেলে কিছু করার নেই : হাসিনা খুলনায় লেখক মুশতাকের মৃত্যু নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় যুবক গ্রেফতার ৩০ মার্চ থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, যেভাবে ক্লাস হবে শামীমা বেগম কি আর কখনো ব্রিটিশ নাগরিকত্ব ফিরে পাবেন? মান্দায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত একসাথে দুই বোনের সাথে শারীরিক সম্পর্ক গড়ে তুলেছিল প্রেমিক কারওয়ান বাজারে হাসিনা মার্কেটে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট সিরিয়ায় বিমান হামলা আমেরিকার সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ : ইরান রাজশাহীতে ১ চিকিৎসক ও ৫ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ উড়ছে ম্যানসিটি

সকল