২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পিরোজপুরে শিশুকে হত্যার দায়ে সৎ মায়ের যাবজ্জীবন কারাদণ্ড

-

পিরোজপুরে শিশু কন্যা ঝুমুরকে হত্যার দায়ে সৎ মায়ের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন জেলা জজ আদালত। বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ মহিদুজ্জামান আদালতে এ আদেশ দিয়েছেন।

আদালত একই সাথে আসামি মনি বেগমকে (২৫) পাঁচ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন। তিনি পিরোজপুর শহরের মধ্যরাস্তার জাহিদুল শেখের দ্বিতীয় স্ত্রী।

মামলার নথি সূত্র ও রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর অ্যাডভকেট খান মো: আলাউদ্দিন জানান, ২০১৭ সালের ১ ডিসেম্বর ফুচকা বিক্রেতা জাহিদুল শেখের প্রথম স্ত্রীর মেয়ে ঝুমুর রাতে ঘুমিয়ে থাকা অবস্থায় তার দ্বিতীয় স্ত্রী মনি বেগম পুকুরে ফেলে হত্যা করেন। অনেক খোঁজাখুঁজির পরেও শিশুটিকে ওই রাতে পাওয়া যায়নি। পরের দিন পুকুরে শিশুটির লাশ ভেসে উঠলে থানায় খবর দেয়া হয়।

ঝুমুরের মা মুক্তা বেগম ২০১৭ সালের ২ ডিসেম্বর সদর থানায় মামলা দায়ের করে। পরে পুলিশ তদন্ত সাপেক্ষে সৎ মা মনি বেগমকে গ্রেফতার করে। মনি বেগম দোষ স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন। সাক্ষ্য প্রমাণ শেষে মামলার সত্যতা প্রমাণিত হওয়ায় আদালত এ আদেশ দিয়েছেন।

পাবলিক প্রসিকিউটর খান মো: আলাউদ্দিন জানান, জাহিদুল শেখের বাড়ি বাগেরহাটের কচুয়া উপজেলায় হলেও তারা শহরের মধ্যরাস্তায় বাসা ভাড়া করে থাকতেন এবং শহরে ফুচকা বিক্রি করে জীবিকা নির্বাহ করতেন।

আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভকেট লাকী।


আরো সংবাদ



premium cement