২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

৯৫ বছরের দম্পতি বোন-ভগ্নিপতিকে মারধর, বাড়ি ছাড়া করল ছোট ভাই

৯৫ বছরের দম্পতি বোন-ভগ্নিপতিকে মারধর, বাড়ি ছাড়া করল ছোট ভাই - নয়া দিগন্ত

বরগুনার পাথরঘাটায় ৯৫ বছরের বৃদ্ধ দম্পতির ঘর ভেঙ্গে জমি দখল করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে তারই ছোট ভাই নুর হোসেনের বিরুদ্ধে। এ ঘটনায় বাধা দিলে বড় বোন আম্বিয়া বেগম (৭০) ও ভগ্নিপতি ইম্মত আলীকে (৯৫) মারধরও করেন তিনি। এমন অভিযোগে শনিবার বেলা ১২টার দিকে পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন।

মারধরের ঘটনায় আহতরা হলেন ইম্মত আলী (৯৫), তার স্ত্রী আম্বিয়া বেগম (৭০)। তারা বর্তমানে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা রয়েছেন।

অভিযুক্ত নুর হোসেন উপজেলার সদর ইউনিয়নের গহরপুর গ্রামের দেনছেন আলী হাওলাদারের ছেলে।

লিখিত অভিযোগ করে বলেন, ‘গত বুধবার দুপুরে পাথরঘাটা হাসপাতালের সামনে পুলিশের উপস্থিতিতে ঘর ভেঙ্গে অন্যত্র সরিয়ে দেন। এ সময় বাধা দিলে আমার বৃদ্ধ মা-বাবাকে মারধর করে। এ ঘটনায় আমার মায়ের অবস্থা গুরুতর। তিনি বর্তমানে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। মারধরের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ভাইরাল হয়েছে।’

স্থানীয় নুরুল ইসলাম ও খলিল পলান জানান, দীর্ঘ দিন ধরে আম্বিয়া বেগম তার বাবার জমিতে একটি ঘর তুলে তার ছেলে-মেয়েদের নিয়ে বসবাস করে আসছিলেন। হঠাৎ গত বুধবার নুর হোসেন পুলিশের উপস্থিতিতে তাদের ঘর ভেঙ্গে অন্যত্র সরিয়ে দেন। এ সময় বাধা দিলে তাদের মারধর করেন। পরে গত শুক্রবার ভোররাতে নুর হোসেন ওই জমিতে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে নতুন ঘর তুলে জায়গা দখল করে নেন।

এ দিকে ঘর ভেঙ্গে নিয়ে যাওয়ার সময় আম্বিয়া বেগম ঘরের চালার ওপরে উঠে ঘর সরাতে বাধা দেন। ওই চালার ওপরে অবস্থান করা অবস্থায় তাকে টেনে-হিঁচড়ে সরিয়ে ফেলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এ ব্যাপারে স্থানীয় কাউন্সিলর রোকনুজ্জামান রোকন জানান, জমি-জমা নিয়ে ভাই-বোনের মধ্যে দীর্ঘ দিন ঝামেলা চলছিল। তবে এ নিয়ে বেশ কয়েকবার সালিশ হয়েছে। যখন সালিশের চূড়ান্ত প্রতিবেদন দেয়া হবে তখনই নুর হোসেন উকিল নোটিশ দিয়ে সবকিছু থামিয়ে দেন। এরকম দু’বারের উকিল নোটিশ পেয়েছেন বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে ইম্মত আলী জানান, ‘আমাদের ঘর ভেঙ্গে উল্টা আমাদের নামে মামলা করে হয়রানি করছে নুর হোসেন। তাছাড়া আমি গরিব হওয়ার সুযোগে বিভিন্নভাবে হয়রানি করে আসছে, আমি এর বিচার চাই।’

অভিযুক্ত নুর হোসেন তার সকল অভিযোগ অস্বীকার করে মুঠোফোনে জানান, ‘ওখানে কোনো রকমের মারধরের ঘটনা ঘটেনি। এগুলো সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। আমার জমিতে নিজের টাকায় আমি নিজেই ঘর তুলেছি।’

এ বিষয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সাহাবুদ্দিন জানান, ঘটনার সাথে সাথেই পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেছে এবং সালিশ মীমাংসার জন্য বলা হয়েছে। তাদের দু’পক্ষের সম্মতিতেই ঘরটি সরিয়ে ফেলা হয়েছে, সেখানে দারোগা কালাম উপস্থিত ছিলেন তবে মারধরের মতো কোনো ঘটনা ঘটেনি।


আরো সংবাদ



premium cement
জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে

সকল