২৬ জানুয়ারি ২০২১
`
বরগুনা পৌরসভা নির্বাচন :

বিদ্রোহী প্রার্থী শাহাদাত হোসেনকে আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার

বিদ্রোহী প্রার্থী শাহাদাত হোসেনকে আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার - নয়া দিগন্ত

আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্ত অমান্য করে দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় বরগুনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার রাতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: জাহাঙ্গীর কবীর স্বাক্ষরিত প্রেস নোট প্রকাশ করা হয়। পরে বরগুনা শহরে মাইকিং করে সর্বসাধারণকে জানিয়ে দেয়া হয়।

এ দিন প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র মোতাবেক ও দলের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এবং দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কামরুল আহসান মহারাজের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন। তাই দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে শাহাদাত হোসেনকে দলের সকল পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। এ সিদ্ধান্তের পরে শাহাদাত হোসেনের সাথে বাংলাদেশ আওয়ামী লীগের বরগুনা জেলার কোনো শাখার সাথে সম্পৃক্ততা থাকবে না। তার কোনো কর্মকাণ্ডের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ দায়ী থাকবে না।

উল্লেখ্য, শাহাদাত হোসেন ২০১১ সালে আওয়ামী লীগের সমর্থন নিয়ে প্রথমবারের মতো বরগুনা পৌরসভার মেয়র নির্বাচিত হন। পরে ২০১৫ সালে দলীয় মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কামরুল আহসান মহারাজের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। আসন্ন পৌরসভা নির্বাচনেও তিনি আবার দলীয় মনোনয়ন না পেয়ে নৌকা মার্কার প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাই দলের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শাহাদাত হোসেনকে আজীবনের জন্য আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কারের বিষয়ে জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা আবদুল মোতালিব মৃধা বলেন, ‘আমরা শাহাদাত হোসেনকে দলীয় প্রার্থীর বিরোধিতা না করার জন্য অনেকবার নিষেধ করেছি। কিন্তু তিনি আমাদের কোনো কথা শোনেননি। তিনি দলীয় গঠনতন্ত্র অমান্য করেছেন। তার সাথে আওয়ামী লীগের আর কোনো সম্পর্ক নেই।

এ বিষয়ে কথা বলতে চাইলে একাধিকবার চেষ্টা করেও বিদ্রোহী প্রার্থী শাহাদাত হোসেনের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।



আরো সংবাদ


৩টি বিলে রাষ্ট্রপতির সম্মতি : এইচএসসির ফল যেকোনো দিন দেশের সর্বত্র অন্যায় ও অবিচারের দোর্দণ্ড প্রতাপ চলছে : ফখরুল নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : জীববিজ্ঞান ও বাংলা প্রথম পত্র জীববিজ্ঞান ষষ্ঠ অধ্যায় : জীবে পরিবহন সপ্তম অধ্যায় : গ্যাসীয় বিনিময় বাংলা প্রথম পত্র গদ্যাংশ : নিমগাছ একাদশ-দ্বাদশ শ্রেণীর প্রস্তুতি : হিসাববিজ্ঞান প্রথম পত্র প্রথম অধ্যায় : দ্বিতীয় ভাগÑ ঘটনা ও লেনদেন ২০২১ সালের ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার প্রস্তুতি : সাধারণ জ্ঞান বিষয় : সাধারণ জ্ঞান একাদশ-দ্বাদশ শ্রেণীর প্রস্তুতি : বাংলা প্রথম পত্র গল্প : অপরিচিতা আনজুমনে ইত্তেহাদ রেয়াজুদ্দিন বাজার শাখার মতবিনিময় সভা ৮ নাবিকের খোঁজে চলছে নৌবাহিনী ও কোস্টগার্ডের যৌথ অভিযান অধ্যাপক হাসান আব্দুল কাউয়ুম (রহ:) ফাউন্ডেশন গঠন খান এ সবুরের অবদান ইতিহাসের উজ্জ্বল অধ্যায় : মুসলিম লীগ

সকল