২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
বরগুনা পৌরসভা নির্বাচন :

বিদ্রোহী প্রার্থী শাহাদাত হোসেনকে আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার

বিদ্রোহী প্রার্থী শাহাদাত হোসেনকে আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার - নয়া দিগন্ত

আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্ত অমান্য করে দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় বরগুনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার রাতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: জাহাঙ্গীর কবীর স্বাক্ষরিত প্রেস নোট প্রকাশ করা হয়। পরে বরগুনা শহরে মাইকিং করে সর্বসাধারণকে জানিয়ে দেয়া হয়।

এ দিন প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র মোতাবেক ও দলের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এবং দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কামরুল আহসান মহারাজের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন। তাই দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে শাহাদাত হোসেনকে দলের সকল পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। এ সিদ্ধান্তের পরে শাহাদাত হোসেনের সাথে বাংলাদেশ আওয়ামী লীগের বরগুনা জেলার কোনো শাখার সাথে সম্পৃক্ততা থাকবে না। তার কোনো কর্মকাণ্ডের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ দায়ী থাকবে না।

উল্লেখ্য, শাহাদাত হোসেন ২০১১ সালে আওয়ামী লীগের সমর্থন নিয়ে প্রথমবারের মতো বরগুনা পৌরসভার মেয়র নির্বাচিত হন। পরে ২০১৫ সালে দলীয় মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কামরুল আহসান মহারাজের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। আসন্ন পৌরসভা নির্বাচনেও তিনি আবার দলীয় মনোনয়ন না পেয়ে নৌকা মার্কার প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাই দলের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শাহাদাত হোসেনকে আজীবনের জন্য আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কারের বিষয়ে জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা আবদুল মোতালিব মৃধা বলেন, ‘আমরা শাহাদাত হোসেনকে দলীয় প্রার্থীর বিরোধিতা না করার জন্য অনেকবার নিষেধ করেছি। কিন্তু তিনি আমাদের কোনো কথা শোনেননি। তিনি দলীয় গঠনতন্ত্র অমান্য করেছেন। তার সাথে আওয়ামী লীগের আর কোনো সম্পর্ক নেই।

এ বিষয়ে কথা বলতে চাইলে একাধিকবার চেষ্টা করেও বিদ্রোহী প্রার্থী শাহাদাত হোসেনের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল