২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পটুয়াখালীতে আওয়ামী লীগের ১৩ নেতা-কর্মী বহিষ্কার

বাংলাদেশ আওয়ামী লীগ - ছবি : প্রতীকী

কুয়াকাটা পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের বিপক্ষে কাজ করায় পৌরসভা ও লতাচাপলী ইউনিয়নের ১৩ নেতা-কর্মীকে বহিষ্কার করা হয়েছে। শনিবার লতাচাপলী ইউনিয়ন আওয়ামী লীগ ও পৌর শাখার সভাপতি-সম্পাদক স্বাক্ষরিত সুপারিশপত্র উপজেলা কমিটির বরাবর পাঠানো হয়। পরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আ: মোতালেব তালুকদার তা গ্রহণ করে বহিষ্কারাদেশ কার্যকর করেন। শনিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বহিষ্কারকৃত নেতা কর্মীরা হলেন পৌরসভা আ: রব মাঝি, আ: হক মাঝি, মো: রমজান আলী বিশ্বাস, এম এ বারী আজাদ, মো: আবু হানিফ, মো: ছগির মোল্লা, মো: খোকন বিশ্বাস ও মো: আলী হায়দার।

অপরদিকে লতাচাপলী ইউনিয়নের কর্মীরা হলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন কাজী, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি নজরুল ইসলাম ফকির, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ছাইদ ফকির, সদস্য মো: সেকান্দার মাঝি ও আ: মন্নান ব্যাপারী।

সুপারিশপত্র সূত্রে জানা যায়, আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে কুয়াকাটা পৌরসভা নির্বাচন। এ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন কুয়াকাটা পৌরসভার বর্তমান মেয়র আ: বারেক মোল্লা। এ নির্বাচনে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান নিয়ে স্বতন্ত্রপ্রার্থী মো: আনোয়ার হাওলাদারের জগ প্রতীকের পক্ষে কাজ করায় দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে তাদেরকে বহিষ্কার করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আ: মোতালেব তালুকদার বলেন, আসন্ন কুয়াকাটা পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের বিপক্ষে কাজ করায় তথা দলের বিধি বিধান ও শৃঙ্খলাভঙ্গের কারণে তাদের বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, আগামী ২৮ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে কুয়াকাটা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভায় মোট ভোটার আট হাজার ১২২ জন। বর্তমানে কুয়াকাটা নির্বাচন উপলক্ষে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। মেয়র পদে চারজন, সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর আটজন প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে উপজেলা নির্বাচনী অফিস নিশ্চিত করেছেন।


আরো সংবাদ



premium cement
অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার

সকল