১৯ জানুয়ারি ২০২১
`

নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর পবিপ্রবিতে বিতর্কিত নিয়োগ কার্যক্রম স্থগিত

নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর পবিপ্রবিতে বিতর্কিত নিয়োগ কার্যক্রম স্থগিত - ছবি : নয়া দিগন্ত

অনিয়ম-দুর্নীতি, স্বজনপ্রীতি ও ঘুষবাণিজ্যের অভিযোগ নিয়ে দৈনিক নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) সব ধরনের নিয়োগ কার্যক্রম স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ার কথা ছিল। ওই দিন দৈনিক নয়া দিগন্তে ‘প্রতিবাদ-বিক্ষোভ উপেক্ষা করে পবিপ্রবিতে নিয়োগ বোর্ড বসছে আজ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। পরে বিষয়টি বিশ্ববিদ্যালয় ও মঞ্জুরি কশিমনে (ইউজিসি) জানাজানি হলে বৃহস্পতিবার সকালেই নিয়োগ বোর্ড স্থগিত করার সিদ্ধান্ত নেন ভিসি প্রফেসর ড: হারুন অর রশীদ।

বিষয়টি নিশ্চিত করেছে পবিপ্রবি সংশ্লিষ্ট একাধিক সূত্র। এরপর ভিসির নির্দেশে এ সংক্রান্ত একটি জরুরি নোটিশ করা হয়। ভিসির নির্দেশক্রমে ওই নোটিশে স্বাক্ষর করেন রেজিস্ট্রারের অতিরিক্ত দায়িত্বে থাকা প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। ওই নোটিশের অনুলিপি নয়া দিগন্তের সংবাদদাতার কাছেও এসেছে।

এর আগে নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর পবিপ্রবিতে নতুন রেজিস্ট্রার ও হিসাব শাখার পরিচালক পদে নিয়োগ কার্যক্রম স্থগিত করা হয়।

উল্লেখ্য, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের ভিসি প্রফেসর ড. হারুন অর রশীদ অবসরে যাচ্ছেন জানুয়ারি মাসের ৪ তারিখ। তার বিদায়ের আগ মুহূর্তে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে একাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। ভিসির বিদায়ের আগে স্থগিত হওয়া নিয়োগ বোর্ডে স্বজনপ্রীতির মাধ্যমে চলছে নিয়োগ প্রক্রিয়া।

ওই প্রক্রিয়ায় প্রো-ভিসি প্রফেসর মোহাম্মদ আলীর মেয়ে হাবিবা জান্নাত মিমকে হর্টিকালচার বিভাগের প্রভাষক, রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্তের ছেলে শাওন সামন্ত তনুকে সেকশন অফিসার পদে চাকরি দেয়ার প্রক্রিয়া চলছিল। এছাড়াও পবিপ্রবিতে আলোচিত শিক্ষিকা নওরোজ জাহান লিপির দেবর কামরুজ্জামানকে সেকশন অফিসার পদে নিয়োগ দেয়া হচ্ছিল চলতি নিয়োগ বোর্ডে। সহকারী অধ্যাপক লিপির স্বামী অধ্যাপক মনিরুজ্জামান একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও রিজেন্ট বোর্ডের সদস্য।

অন্য দিকে, মোটা অঙ্কের ঘুষ বাণিজ্যের মাধ্যমে এগ্রোনমি বিভাগে উপ-সহকারী খামার তত্ত্বাবধায়ক পদে রিপন চন্দ্র শীলসহ বিভিন্ন পদে নিয়োগ দেয়ার কথা ছিল।



আরো সংবাদ


সাধারণ মানুষের ভ্যাকসিন পাওয়া নিয়ে মির্জা ফখরুলের আশঙ্কা শ্রীবরদীতে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা দাগনভূঞায় ২ নেতাকে আ’লীগ থেকে বহিষ্কার ৬৩ পৌরতে হোন্ডা চলাচলে নিষেধাজ্ঞা ভাসানচরের সুযোগ-সুবিধা ও নিরাপত্তা দেখে ভবিষ্যতে রোহিঙ্গারা দলে দলে আসবে : স্বরাষ্ট্রমন্ত্রী শহিদ আসাদ এদেশের গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী ভাটারায় মডেলের ঝুলন্ত লাশ উদ্ধার চাচার মারপিটে আহত ভাতিজার মৃত্যু, অভিযুক্ত গ্রেফতার অবরোধ প্রত্যাহারের পর কাতারে বিমান চলাচল চালু করলো আমিরাত ও মিসর প্রতিদিন করোনার টিকা দেয়া হবে ২ লাখ ডোজ : স্বাস্থ্যমন্ত্রী ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় অটোরিকশাচালক নিহত

সকল