১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ঝালকাঠি-বরিশালসহ ১৬ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ

অভ্যন্তরীণ ১৬ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে বাস ও মিনিবাস মালিক সমিতি। - ছবি : নয়া দিগন্ত

ঝালকাঠিতে বাস মালিককে মারধরের প্রতিবাদ ও মহাসড়কে থ্রি-হুইলার গাড়ি চলাচল বন্ধের দাবিতে অভ্যন্তরীণ ১৬ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে বাস ও মিনিবাস মালিক সমিতি।

জানা গেছে, বুধবার সকালে সদর উপজেলার ছত্রকান্দা এলাকায় বাস মালিক গোলাম রসুল মহাসড়কে মাহিন্দ্রা গাড়ি চলাচলে বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে মাহিন্দ্রা চালকরা তাকে মারধর করে। এ ঘটনার প্রতিবাদে মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের জরুরি সভা ডেকে মাহেন্দ্রা, সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশাসহ থ্রি হুইলার গাড়ি চলাচল বন্ধের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ওই কর্মসূচির ঘোষণা দেয়।

এতে ঝালকাঠি থেকে বরিশাল, পিরোজপুর, ভান্ডারিয়া, কাঠালিয়া, মঠবাড়িয়া, পাথরঘাটাসহ ১৬ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। হঠাৎ বাস চলাচল বন্ধ করায় দুর্ভোগে পড়েছে ওই সব রুটে যাতায়াতকারী হাজারো যাত্রীরা। বাস চলাচল স্বাভাবিক রাখতে দুপুরে জেলা পুলিশের কর্মকর্তারা মালিক সমিতির নেতাদের সাথে বৈঠকে বসেন। তবে দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মসূচি প্রত্যাহার করা হবে না বলে মালিক সমিতির নেতারা জানিয়েছেন।

ঝালকাঠি বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী জানান, ঝালকাঠি-বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কে থ্রি-হুইলার মাহিদ্রা গাড়ি চলাচল নিষিদ্ধ করা হলেও ঝালকাঠিতে সুযোগ পেলে ওই গাড়ি চলাচল করে। মালিক সমিতি বিভিন্নস্থানে চেকপোস্ট বসিয়েও তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না। বুধবার সকালে সদর উপজেলার ছত্রকান্দা এলাকায় বাস মালিক গোলাম রসুল মহাসড়কে মাহিন্দ্রা গাড়ি চলাচলে বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে মাহিন্দ্রা চালকরা তাকে মারধর করে।

ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ একই কথা জানিয়ে বলেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মসূচি প্রত্যাহার করা হবে না।

জানা গেছে, ছোট গাড়িতে উঠে গন্তব্যে যেতে চাইলেও বাস শ্রমিকরা তাতে বাধা দিচ্ছেন। এতে হতাশ হয়ে অনেকে জরুরি কাজেও গন্তব্যে যেতে না পেরে বাড়ি ফিরে যাচ্ছেন।


আরো সংবাদ



premium cement
অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র জীবাশ্ম জ্বালানির তহবিল বন্ধ করল কেমব্রিজ বিশ্ববিদ্যালয় নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউর সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়তে হাইকোর্টের নির্দেশ গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনার জন্যে মিসর ও সৌদি আরব যাচ্ছেন ব্লিঙ্কেন আমাকে অ্যাপ্রোচ করেছিল, আমি গ্রহণ করিনি : মেজর অব. হাফিজ জাতিসঙ্ঘ সংস্থার প্রধানকে গাজায় প্রবেশে বাধা ইসরাইলের মিয়ানমারে বেসামরিক নাগরিক নিহত হওয়ার খবরে ‘শঙ্কিত’ জাতিসঙ্ঘ প্রধান

সকল