২৪ জানুয়ারি ২০২১
`

ঝালকাঠি-বরিশালসহ ১৬ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ

অভ্যন্তরীণ ১৬ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে বাস ও মিনিবাস মালিক সমিতি। - ছবি : নয়া দিগন্ত

ঝালকাঠিতে বাস মালিককে মারধরের প্রতিবাদ ও মহাসড়কে থ্রি-হুইলার গাড়ি চলাচল বন্ধের দাবিতে অভ্যন্তরীণ ১৬ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে বাস ও মিনিবাস মালিক সমিতি।

জানা গেছে, বুধবার সকালে সদর উপজেলার ছত্রকান্দা এলাকায় বাস মালিক গোলাম রসুল মহাসড়কে মাহিন্দ্রা গাড়ি চলাচলে বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে মাহিন্দ্রা চালকরা তাকে মারধর করে। এ ঘটনার প্রতিবাদে মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের জরুরি সভা ডেকে মাহেন্দ্রা, সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশাসহ থ্রি হুইলার গাড়ি চলাচল বন্ধের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ওই কর্মসূচির ঘোষণা দেয়।

এতে ঝালকাঠি থেকে বরিশাল, পিরোজপুর, ভান্ডারিয়া, কাঠালিয়া, মঠবাড়িয়া, পাথরঘাটাসহ ১৬ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। হঠাৎ বাস চলাচল বন্ধ করায় দুর্ভোগে পড়েছে ওই সব রুটে যাতায়াতকারী হাজারো যাত্রীরা। বাস চলাচল স্বাভাবিক রাখতে দুপুরে জেলা পুলিশের কর্মকর্তারা মালিক সমিতির নেতাদের সাথে বৈঠকে বসেন। তবে দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মসূচি প্রত্যাহার করা হবে না বলে মালিক সমিতির নেতারা জানিয়েছেন।

ঝালকাঠি বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী জানান, ঝালকাঠি-বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কে থ্রি-হুইলার মাহিদ্রা গাড়ি চলাচল নিষিদ্ধ করা হলেও ঝালকাঠিতে সুযোগ পেলে ওই গাড়ি চলাচল করে। মালিক সমিতি বিভিন্নস্থানে চেকপোস্ট বসিয়েও তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না। বুধবার সকালে সদর উপজেলার ছত্রকান্দা এলাকায় বাস মালিক গোলাম রসুল মহাসড়কে মাহিন্দ্রা গাড়ি চলাচলে বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে মাহিন্দ্রা চালকরা তাকে মারধর করে।

ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ একই কথা জানিয়ে বলেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মসূচি প্রত্যাহার করা হবে না।

জানা গেছে, ছোট গাড়িতে উঠে গন্তব্যে যেতে চাইলেও বাস শ্রমিকরা তাতে বাধা দিচ্ছেন। এতে হতাশ হয়ে অনেকে জরুরি কাজেও গন্তব্যে যেতে না পেরে বাড়ি ফিরে যাচ্ছেন।



আরো সংবাদ


শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজাতে কাজ করছে সরকার : শিক্ষামন্ত্রী হাইকোর্টে ক্ষমা চেয়ে যা বললেন কুষ্টিয়ার সেই এসপি চসিক নির্বাচনে নৌকার পক্ষে নায়ক-নায়িকাদের প্রচারণা সাধারণ শিক্ষার পাশাপাশি গবেষণায়ও মনোনিবেশের আহ্বান রাষ্ট্রপতির দেশে টিকা দেয়ার পরিকল্পনা প্রকাশ সরাসরি ভোটের মাধ্যমে সুপ্রিমকোর্ট বারে আইনজীবী ফোরামের কমিটির দাবিতে প্রতিবাদ মান্দার পৃথক সড়ক দুর্ঘটনায় দুই শিশু নিহত বাংলাদেশে টিকার দাম কত হবে, জানালেন পাপন বিএনপির মেয়রপ্রার্থীর প্রচরণায় ছাত্রলীগের হামলা ৯৯ দিনে কোরআনে হাফেজ ৮ বছরের আব্দুল্লাহ ভারতের কোভ্যক্সিন ও কোভিশিল্ড সম্পর্কে কতটুকু জানা যাচ্ছে

সকল