১৭ জানুয়ারি ২০২১
`
দৈনিক নয়াদিগন্তে সংবাদ প্রকাশের পর

লালমোহনের বেতুয়া খালে বসানো অবৈধ জাল অপসারণে অভিযান

মাকসুদুর রহমান পারভেজ, লালমোহন (ভোলা) - ছবি : নয়া দিগন্ত

দৈনিক নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর ভোলার লালমোহনের বেতুয়া খালে বসানো অবৈধজাল অপসারণের অভিযানে নেমেছে প্রশাসন।

দৈনিক নয়া দিগন্তের অনলাইন ও গত ৩০ এপ্রিল ‘লালমোহনের বেতুয়া খালে বেরজাল জলাবদ্ধতায় শত শত পরিবার’, ২ অক্টোবর ‘লালমোমোহনে কচুরিপনার দখলে বেতুয়া খাল’ ও সর্বশেষ গত ১ নভেম্বর ‘লালমোহনে প্রভাবশালীদের জালে জলাবদ্ধ সাতদরুন বিল’ শিরোনামে তিনটি সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: জাহিদুল ইসলামের।

তিনি শনিবার সকালে সরেজমিনে থানা প্রশাসনকে সাথে নিয়ে অবৈধ দখলের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে জাল অপসারণের ব্যবস্থা করেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা এস এম শাহাবুদ্দিন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো: মেহেদী হাসান সুমন, রমাগঞ্জে ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান গোলাম মোস্তফা, সাংবাদিক আনোয়ার রাব্বী, আব্দুল খালেক মাষ্টার, রমাগঞ্জের ইউপি সদস্যরা।

এদিকে বেতুয়ার খালে বসানো অবৈধ জাল অপসারণ করায় সংশ্লিষ্ট সকলকে ও দৈনিক নয়াদিগন্তকে অভিনন্দন জানিয়েছেন স্থানীয় হাজারো কৃষক ও সচেতন মহল।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: জাহিদুল ইসলাম বলেন, ‘আমি সরেজমিনে এসে কৃষক ও স্থানীয় জনগনের সমস্যার বিষয়টি দেখে বেতুয়ার খালের অবৈধ জাল অপসারণের ব্যবস্থা গ্রহণ করি। আগামীতে যাদের জাল বসানো দেখব তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’



আরো সংবাদ