০২ ডিসেম্বর ২০২০

বরিশা‌লে লঞ্চ চলাচল বন্ধ

বরিশা‌লে লঞ্চ চলাচল বন্ধ - সংগৃহীত

বৈরি আবহাওয়া এবং বরিশাল নদী বন্দরে দুই নম্বর সতর্ক সংকেত থাকায় অভ্যন্তরীণ রুটে সব ধরণের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। শুক্রবার সকা‌লে বিষয়টি নি‌শ্চিত ক‌রেন বিআইড‌ব্লিউ‌টিএ ব‌রিশা‌লের ট্রা‌ফিক ইন্স‌পেক্টর মো. ক‌বির।

‌তি‌নি ব‌লেন, ‘বৈরী আবহাওয়ার কার‌নে বৃহস্প‌তিবার ৬৫ ফু‌টের নি‌চের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়, ত‌বে আবহাওয়া আ‌রো খারাপ এবং নদী বেশি উত্তাল থাকায় অভ্যন্তরীণ ১২টি রু‌টের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তী নি‌র্দেশনা না দেয়া পর্যন্ত এই নি‌র্দেশনা বলবৎ থাক‌বে।’

এদি‌কে, বঙ্গোপসাগ‌রে গভীর নিন্মচাপ সৃ‌ষ্টি হওয়ার কার‌নে গত দু‌দিন ধরে ভারী বৃ‌ষ্টি হ‌চ্ছে ব‌রিশাল জু‌ড়ে। এতে জনজীবন বিপর্যস্ত হ‌য়ে প‌রে‌ছে। বি‌শেষ ক‌রে এর রেশ প্রভাব প‌রে‌ছে দু‌র্গোৎস‌বে। বৃ‌ষ্টির কার‌ণে পূজা মন্ডপগু‌লো‌তে মানু‌ষের উপ‌স্থি‌তি তেমন লক্ষ্য করা যায়নি। পাশাপা‌শি টানা বৃ‌ষ্টি‌তে ব‌রিশাল নগরীর নিন্মাঞ্চল প্লা‌বিত হ‌য়ে‌ছে। জলাবদ্ধতা সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে বহু এলাকায়।

ব‌রিশাল আবহাওয়া অফি‌সের সি‌নিয়র পর্য‌বেক্ষক আনিসুর রহমান জানান, শুক্রবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৫৬ মি‌লি‌মিটার বৃ‌ষ্টিপাত রেকর্ড করা হ‌য়ে‌ছে ব‌রিশা‌লে এবং সকাল ৬টা থে‌কে ৯টা পর্যন্ত ৬২ মি‌লি‌মিটার বৃ‌ষ্টিপাত রেকর্ড করা হ‌য়ে‌ছে।

এছাড়া ব‌ঙ্গোপসাগ‌রে গভীর নিন্মচা‌পের কার‌ণে শুক্রবার সারা‌দিন বৃ‌ষ্টিপাত থাক‌বে ব‌লে জানি‌য়ে‌ আবহাওয়া কর্মকর্তা বলেন, নিম্নচা‌পের কার‌ণে উপকূল অঞ্চ‌লে পা‌নি বৃদ্ধি পা‌বে।

অপরদিকে ব‌রিশা‌লের কীর্তণ‌খোলা নদীর পা‌নি বিপদসীমার উপর থে‌কে অতিক্রম কর‌ছে ব‌লে নি‌শ্চিত ক‌রে‌ছে পা‌নি উন্নয়ন বোর্ড। সূত্র: ইউএনবি


আরো সংবাদ