১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

পাথরঘাটায় প্রবাসীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

পিবিআইকে তদন্তের নির্দেশ
ফয়সাল আহমেদ শরিফ - ছবি : সংগৃহীত

সরকার, প্রধানমন্ত্রী ও মন্ত্রী-এমপিদের নিয়ে বিভিন্ন কটূক্তিমূলক বক্তব্য সম্বলিত লিফলেট প্রচার করার অভিযোগে সৌদি প্রবাসী ফয়সাল আহমেদ শরিফকে প্রধান আসামি করে চারজনের বিরুদ্ধে পাথরঘাটায় রাষ্ট্রদ্রোহ মামলা করা হয়েছে।

বুধবার বিকেল ৫টার দিকে ওই মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) নির্দেশ দিয়েছেন পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সুব্রত মল্লিক শুভ।

এর আগে মঙ্গলবার দুপুরে জনস্বার্থে এবং বিশ্বে রাষ্ট্রের সুনাম নষ্ট হওয়ায় পাথরঘাটা পৌরসভার ৮নং ওয়ার্ডের বাসিন্দা রফিকুল ইসলাম কাকন এ মামলাটি করেন।

মামলার অন্য আসামিরা হলেন, পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের নয়া মিয়া হাওলাদারের ছেলে মো: ইমরান হোসাইন, সৈয়দ আহমেদ শরিফের ছেলে মো: জিয়া শরীফ ও মাসুম শরীফ।

মামলার অভিযোগে বলা হয়, ফয়সাল আহমেদ শরিফ দীর্ঘদিন ধরে সৌদি আরব থাকেন। সেখানে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশ সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের এমপি-মন্ত্রী ও রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে বিভিন্ন সময় ‘বিচারের নামে প্রহসন তামাশা ধোঁকা ছাড়া আর কিছুই নয়’, ‘যেই দেশে সাজাপ্রাপ্ত আসামি মন্ত্রীর দায়িত্ব পালন করে’, ‘বাংলাদেশ থেকে যখন ভোট চোর এমপি মন্ত্রী ও চেয়ারম্যান মেম্বররা মক্কা মদিনায় যায় হজ পালন করতে’, ‘ছাত্রলীগের হাতে শিশু থেকে বৃদ্ধা নারী পর্যন্ত কেউই নিরাপদ নয়’ ও ‘যেখানেই ধর্ষণ সেখানেই আওয়ামী অঙ্গসংগঠন’- এসব দেশদ্রোহিতামূলক বক্তব্য সম্বলিত লেখা প্রচার করায় বিদেশে দেশের সুনাম নষ্ট হওয়ায় ৫০০ কোটি টাকার মানহানি হয়েছে। এছাড়াও উগ্রবাদী সংগঠনের অর্থ সহায়তাও করে ফয়সাল শরিফ। তাছাড়া অন্য আসামিদের দ্বারা সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে দেশেও প্রচারণা চালাচ্ছেন প্রধান আসামি ফয়সাল আহমেদ শরিফ।

মামলার বাদি রফিকুল ইসলাম কাকন বলেন, ফয়সাল শরিফ বিদেশে থেকে স্বাধীন বাংলাদেশের একজন নাগরিক হয়েও দেশের সরকার, সরকারপ্রধান, এমপি-মন্ত্রীদের নিয়ে কটূক্তি করে যাচ্ছেন, যাতে বিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। আমি দেশের স্বার্থে মামলাটি করেছি। ইতোমধ্যেই আমাকে বিভিন্ন রকমের হুমকি দিয়ে আসছে। আমি নিরাপত্তাহীনতায় আছি।

বাদিপক্ষের আইনজীবী এপিপি মো: জাবির হোসেন বলেন, আসামিরা যা করেছে তাতে দেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। সৌদি প্রবাসী আসামিকে দেশে এনে রাষ্ট্রদোহী অপরাধের দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।

পাথরঘাটা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী মো: কামাল হোসেন বলেন, মামলাটি আদালত অধিকতর পর্যালোচনা শেষে পিবিআইতে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন।


আরো সংবাদ



premium cement
ভোলায় হঠাৎ অসুস্থ ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ ‘অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকের ঈমানী দায়িত্ব’ নারায়ণগঞ্জের বাজারগুলোতে হঠাৎ পেঁয়াজের দাম অর্ধেকে নামল ‘নবীর শিক্ষা জালিম সরকারের বিরুদ্ধে সত্য কথা বলাই সর্বোত্তম জিহাদ’ আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ স্থগিত অস্ট্রেলিয়ার মিয়ানমারের মর্টারের গোলার শব্দে কেঁপে ওঠল বাংলাদেশ সীমান্ত সেহেরির মাইকিং করায় ৫ যুবক পুলিশি হেনস্তার শিকার ডেঙ্গু মোকাবেলায় সারাদেশে সব হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ চৌগাছায় এক দিনেই ২ নারীর আত্মহত্যা, ব্যর্থ ৪ আল শিফা হাসপাতাল এলাকায় তাণ্ডব চালাচ্ছে দখলদার বাহিনী

সকল